আওয়ামী লীগজাতীয়পাবনাবাংলাদেশরাজনীতি

সংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ি

পাবনা-১ (সাঁথিয়া ও বেড়া একাংশ) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের নবনিযুক্ত ডেপুটি স্পিকার শামসুল হকের (টুকু) সংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে।আজ শনিবার বিকেলে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে জেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেনমোশাররফ হোসেন বলেন, ‘ঘটনা তেমন কিছু নয়। সামনে দাঁড়ানো ও ঢোল বাজানো নিয়ে ছোট বাচ্চাদের মধ্যে একটু ঝামেলা হয়েছিল। পরে তা শান্ত করা হয়েছে। অনুষ্ঠান সুন্দরভাবে শেষ হয়েছে।’ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক বলেন, নিজেদের মধ্যে ভুল–বোঝাবুঝি থেকে একটু ঝামেলা হয়েছিল। জ্যেষ্ঠ নেতারা সব ঠিক করে দিয়েছেন। এতে অনুষ্ঠানের কোনো ক্ষতি হয়নি।

হাতাহাতি শেষে নবনিযুক্ত ডেপুটি স্পিকার শামসুল হক তাঁর বক্তব্যে বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে ডেপুটি স্পিকার নির্বাচিত করে পাবনার মানুষকে সম্মানিত করেছেন। দেশের উন্নয়নে ও দলীয় শৃঙ্খলা রক্ষায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অক্ষরে অক্ষরে মানতে হবে। একবার ভুল করলে ক্ষমা হয়, বারবার ভুল করলে ক্ষমা হবে না।’

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, বেলা ১১টায় শুরুর কথা থাকলেও দুপুর ১২টার দিকে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। নেতা-কর্মীদের বক্তব্য শেষে আড়াইটার দিকে ডেপুটি স্পিকার বক্তব্য শুরু করেন। এর কয়েক মিনিট পরই মঞ্চের সামনে প্যান্ডেলের পাশে দাঁড়ানো নিয়ে দলটির দুই পক্ষের মধ্যে প্রথমে হাতাহাতি শুরু হয়।

হাতাহাতি থেকে একপর্যায়ে চেয়ার ছোড়াছুড়ি শুরু করেন নেতা-কর্মীরা। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। এ সময় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেনসহ কয়েকজন নেতা তাঁদের শান্ত করার চেষ্টা করেন। এতে পরিস্থিতি আরও চরম আকার ধারণ করে। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, অনুষ্ঠানে দুই পক্ষের মধ্যে একটু ঝামেলা হয়েছিল। নেতারা সমস্যার সমাধান করেছেন। বড় কোনো ঘটনা ঘটেনি।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ, এর সহযোগী প্রতিষ্ঠানগুলোসহ বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ ডেপুটি স্পিকারকে ফুলেল শুভেচ্ছা জানান। জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য গোলাম ফারুক, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন প্রমুখ বক্তব্য দেন।

বাংলা ম্যাগাজিন /এসকে

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button