অপরাধএক্সক্লুসিভএশিয়াবিশ্ব সংবাদ

ভারতের উত্তরাখণ্ডে রিসোর্টের নারী কর্মী খুন

ভারতের উত্তরাখণ্ডে খুন হয়েছেন একটি রিসোর্টের নারী কর্মী। এ ঘটনার জেরে উত্তপ্ত ভারতের রাজনীতি। এরই মধ্যে আটক করা হয়েছে রিসোর্টের মালিক বিজেপির সাবেক মন্ত্রী বিনোদ আরিয়ার ছেলে পুলকিত আরিয়ারসহ তিনজনকে।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, গত ১৮ সেপ্টেম্বর নিখোঁজ হয় ১৯ বছর বয়সী রিসোর্টের রিসিপশনের দায়িত্বে থাকা ওই তরুণী। আজ শনিবার পাশের একটি খাল থেকে উদ্ধার করা হয় তার মরদেহ।

তরুণী হত্যার প্রতিবাদ জানিয়ে ক্ষমতাসীন দল বিজেপির সমালোচনা করেছে কংগ্রেস। তারা বলছে, ১৮ সেপ্টেম্বর নিখোঁজ হয় তরুণী। তবে পুলিশ মামলা নিয়েছে আরও চার দিন পর। এতেই বোঝা যায় ক্ষমতা ও আইনের অপব্যবহার করছে বিজেপি।এরই মধ্যে অভিযুক্তের কারণে দল থেকে বরখাস্ত করা হয়েছে বিজেপির সাবেক মন্ত্রী বিনোদ আরিয়ারকে। পুলিশ বলছে, আসামিদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে দ্রুত বেরিয়ে আসবে হত্যার রহস্য।

নিহতের পরিবারের অভিযোগ, জোর করে পতিতাবৃত্তিতে নামাতে ব্যর্থ হয়েই খুন করা হয়েছে তরুণীকে। যদিও পুলিশ বলছে, এখনো হত্যার কারণ সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।এ ঘটনায় শাস্তির দাবি জানিয়ে রিসোর্ট এলাকায় বিক্ষোভ শুরু করে এলাকাবাসী। এরপরই রাজ্য মুখ্যমন্ত্রী বেআইনি রিসোর্টগুলোর বিরুদ্ধে অভিযানের নির্দেশ দেন। নির্দেশের পরপরই বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় বিজেপি নেতার ছেলের ওই রিসোর্টটি।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, নিহত ওই তরুণী রিসোর্টে রিসিপশনিস্ট হিসেবে কর্মরত ছিলেন। তাকে খুনের অভিযোগে শুক্রবার পুলকিতসহ তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ।ওই তরুণীকে খুনের পর খালে লাশ ভাসিয়ে দেয়ার অভিযোগ উঠেছে পুলকিত, রিসোর্টটির ব্যবস্থাপক সৌরভ ভাস্কর এবং সহকারী অঙ্কিত গুপ্তর বিরুদ্ধে।

এ ঘটনায় উত্তরাখণ্ডজুড়ে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। যার বিরুদ্ধে অভিযোগ সেই পুলকিত আর্যের বাবা বিনোদ আর্য ও ভাই অঙ্কিত আর্যকে বিজেপি দল থেকে বহিষ্কারও করা হয়েছে।বিনোদ আর্য প্রতিমন্ত্রীর মর্যাদায় উত্তরাখণ্ডের মাটি কালা বোর্ডের চেয়ারম্যান ছিলেন। আর অঙ্কিত ছিলেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য বানানো ওবিসি কমিশনের ভাইস চেয়ারম্যান। রাজ্য সরকার এ দুজনকে তাদের এসব পদ থেকেও সরিয়ে দিয়েছে।

রাজ্য কংগ্রেসের মুখপাত্র গরিমা মেহরা দাসাউনি বলেন, “এটা আতঙ্কজনক। মেয়েটি নিখোঁজ হয় ১৮ সেপ্টেম্বর আর পুলিশ অভিযোগ নেয় ২১ সেপ্টেম্বর? বিজেপি-আরএসএস নেতাদের এই ধরণের ন্যাক্কারজনক ক্ষমতার অপব্যবহার কতক্ষণ চলবে?”তবে, এই ঘটনায় ‘যেই জড়িত থাকুক না কেন, তার বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা’ নেয়ার আশ্বাস দিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কার সিং ধামি।

বাংলা ম্যাগাজিন /এসকে

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button