ইউরোপখেলাফুটবল

রোনালদোর নাক ফেটে রক্ত বের হলেও মাঠ থেকে উঠে যাননি

চেক প্রজাতন্ত্রের গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষের পর ক্রিস্টিয়ানো রোনালদোর নাক ফেটে রক্ত পড়ছিল। তবে মাঠ থেকে উঠে যাননি। রক্তাক্ত নাক নিয়েই তিনি খেলেছেন শেষ অবধি। শনিবার উয়েফা নেশনস লীগের ম্যাচটিতে রোনালদো গোল না পেলেও বড় জয় কুড়ায় পর্তুগাল।

দিয়োগো দালতের জোড়া গোলে চেক প্রজাতন্ত্রকে ৪-০তে বিধ্বস্ত করে তারা। দলের চতুর্থ গোলে অ্যাসিস্ট করেন রোনালদো। এই জয়ের সুবাদে নেশনস লীগের সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেলো পর্তুগাল।

ম্যাচের ৩৩তম মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। এসি মিলান তারকা রাফায়েল লেয়াওয়ের অ্যাসিস্টে দলের প্রথম গোল এনে দেন ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার দিয়োগো দালত। প্রথমার্ধের যোগকরা সময়ে ব্যবধান বাড়ান দালতের ক্লাব সতীর্থ ব্রুনো ফার্নান্দেজ।

এরপর রোনালদোর হ্যান্ডবলের কারণে পেনাল্টি পেয়েছিল চেক প্রজাতন্ত্র। যদিও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন প্যাটট্রিক শিক। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্রুনোর সহায়তায় নিজের দ্বিতীয় গোলের দেখা পান দালত। আর ৮২তম মিনিটে দলের পক্ষে চতুর্থ গোলটি করেন লিভারপুল তারকা দিয়োগো জোটা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১২তম মিনিটে আহত হন রোনালদো। ডিবক্সের ভেতরে ভেসে আসা বলে লাফিয়ে হেড নিতে চেয়েছিলেন তিনি। সেসময় চেক প্রজাতন্ত্র গোলরক্ষক টমাস ভাচলিকের সঙ্গে বেশ জোরেই ধাক্কা লাগে রোনালদোর। ভাচলিকের বাহুর আঘাতে নাক ফেটে যায় তার।

গড়গড়িয়ে রক্ত পড়ছিল। মেডিকেল অ্যাসিস্ট্যান্টরা রোনালদোকে চিকিৎসা দেয়ার জন্য মাঠের বাইরে নিয়ে যান। ব্যান্ডেজের পর আবার সবুজ গালিচায় ফিরে আসেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

বাংলা ম্যাগাজিন এস/কে 

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button