অপরাধফরিদপুরবাংলাদেশ

ভুয়া জন্মসনদে কিশোরীকে বিয়ে, তরুণের দেড় মাসের কারাদন্ড

ফরিদপুরের নগরকান্দায় ভুয়া জন্মসনদ তৈরি করে ১৪ বছর বয়সী কিশোরীকে বিয়ে করার দায়ে এক তরুণকে দেড় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ওই বরের নাম শামিম আহম্মেদ (২১)।

তিনি উপজেলার চরয়শোরদী ইউনিয়নের ধর্মদী গ্রামের মৃত মোশাররফ হোসেনের ছেলে।সোমবার বিকেল পাঁচটার দিকে চরয়শোরদী ইউনিয়নের পৈলানপট্টি গ্রামে ওই কিশোরীর বাড়িতে এ অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান বিয়ের কাজি, ও বর-কনের স্বজনেরা। তবে পালাতে পারেননি বর শামিম আহম্মেদ। পরে ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭-এর সাত ধারায় তাঁকে দোষী সাব্যস্ত করে ১ মাস ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়ে কারাগারে পাঠান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম ইমাম রাজি।ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ভুয়া জন্মসনদ তৈরি করে তাতে ১৪ বছরের কিশোরীর বয়স ১৮ দেখিয়ে এ বিয়ের আয়োজন করা হয়। গোপনে খবর পেয়ে ওই বাড়িতে অভিযানে যান উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। কিন্তু এর আগেই বিয়ে সম্পন্ন হয়ে যায়।

জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও এস এম ইমাম রাজি বলেন, কাজি ও বর-কনের স্বজনেরা পালিয়ে গেলেও অভিযোগ স্বীকার করায় বরকে দেড় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button