প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ঠাকুরগাঁওয়ে মাসহ ইউএনও করোনায় আক্রান্ত

12
ঠাকুরগাঁওয়ে মাসহ ইউএনও করোনায় আক্রান্ত
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও তার মাসহ ঠাকুরগাঁওয়ে এক দিনে নতুন করে ২৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ থেকে শুক্রবার সন্ধ্যায় পাঠানো প্রতিবেদন অনুযায়ী, বালিয়াডাঙ্গীর ইউএনও ও তার মা, পুলিশ লাইনের এক সদস্য এবং রানীশংকৈলের এক ব্যাংক কর্মকর্তাসহ মোট ২৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে সদর উপজেলায় ১৫, বালিয়াডাঙ্গীতে সাত ও রানীশংকৈলে চারজন রয়েছেন।

এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৯১ জন।

সিভিল সার্জন আরও জানান, শুক্রবার পর্যন্ত সদরে ২৩১, হরিপুরে ৫৪, পীরগঞ্জে ৪৭, রানীশংকৈলে ৫৯ ও বালিয়াডাঙ্গীতে ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে এ পর্যন্ত সম্পূর্ণ সুস্থ হয়েছেন ২৭৪ জন এবং মারা গেছেন আটজন।

আরও পড়ুন:  করোনা নিয়ে ‘ভয়াবহ আশঙ্কা’ প্রকাশ প্রধানমন্ত্রীর

শুক্রবার নতুন করে ২৬ জনের নমুনা পরীক্ষার জন্য দিনাজপুর পাঠানো হয়েছে। এ নিয়ে মোট পাঠানো হলো ৩৭৭৬ জনের নমুনা। তার মধ্যে ২২৯ জনের নমুনা পরীক্ষার জন্য অপেক্ষমাণ রয়েছে।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৩৩৩ জনে।

এছাড়া, নতুন করে ২ হাজার ৮৫১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২ লাখ ৫২ হাজার ৫০২ জনে।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

আরও পড়ুন:  সৌদি থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৭৬০ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৫ হাজার ৫৮৪ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬৬ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।  সূত্র : ইউএনবি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।