প্রচ্ছদ ফুটবল গুঞ্জনটাই হলো সত্যি,মাদ্রিদ কাঁপানো গ্রিজম্যান এবার বার্সায়

গুঞ্জনটাই হলো সত্যি,মাদ্রিদ কাঁপানো গ্রিজম্যান এবার বার্সায়

19
পড়া যাবে: < 1 minute

অনেকদিন ধরেই গুঞ্জন ছিল। গুঞ্জনের পালে হাওয়া দিয়েছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের প্রধান নির্বাহী। জানিয়েছিলেন নতুন মৌসুমে বার্সেলোনায় যাচ্ছেন অ্যান্তনিও গ্রিজম্যান। অবশেষে গুঞ্জনটাই সত্যি হলো। মাদ্রিদ ছেড়ে কাতালান শহরে এসেছেন ফরাসি ফরওয়ার্ড। আজ বার্সার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেছেন তিনি।

২৮ বছর বয়সী বিশ্বকাপজয়ী ফুটবলারের সঙ্গে কাতালান ক্লাবটির চুক্তি পাঁচ বছরের। আজ নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে বার্সেলোনা। অথচ অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গেই গত বছরের জুনে পাঁচ বছরের নতুন চুক্তি করেছিলেন গ্রিজম্যান।

কিন্তু বছর না ঘুরতেই মাদ্রিদ জায়ান্টদের সঙ্গে কেটে গেছে তার মধুচন্দ্রিমা। গত মে মাসে হঠাৎ করেই মাদ্রিদ ছাড়ার ঘোষণা দেন গ্রিজম্যান। এরপর থেকেই অ্যাটলেটিকো ও ফরাসি ফরওয়ার্ডের সঙ্গে আনুষ্ঠানিক যোগাযোগ শুরু করে বার্সেলোনা। শেষ পর্যন্ত বাইআউট ক্লজ বাবদ অ্যাটলেটিকোকে ১২০ মিলিয়ন ইউরো পরিশোধ করেছে কাতালান ক্লাবটি।

আরও পড়ুন:  এক রাতে তিনটি ফাইনাল,কোপা আমেরিকার ফাইনাল সরাসরি দেখবেন যেভাবে

নতুন ঠিকানায় গ্রিজম্যানের রিলিজ ক্লজ করা হয়েছে আগের চেয়ে প্রায় সাতগুণ বেশি! যা বার্সার ইতিহাসে সর্বোচ্চ রিলিজ ক্লজ। তবে চুক্তি হিসেবে ক্লাব পর্যায়ে এটা ষষ্ঠ সর্বোচ্চ । গ্রিজম্যানের চেয়ে বেশি চুক্তির রেকর্ড আছে নেইমার, কিলিয়ান এমবাপ্পে, ফিলিপ্পে কুতিনহো, উসমান ডেম্বেলে ও হোয়াও ফেলিক্সের।

২০১৪ সালে রিয়াল সোসিয়েদাদ থেকে অ্যাটলেটিকো মাদ্রিদে নাম লেখান গ্রিজম্যান। মাদ্রিদ জায়ান্টদের হয়ে ২৫৬টি ম্যাচে ১৩৩টি গোল করেছেন ফরাসি ফরওয়ার্ড। পাঁচ বছরের অ্যাটলেটিকো অধ্যায়ে ইউরোপা লিগ, উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ জিতেছেন তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট: