এশিয়াবিনোদন

বিগ বস উপস্থাপনার ‘১ হাজার কোটি টাকা’ ফেরত দিয়ে দিবেন সালমান খান

গত মঙ্গলবার সন্ধ্যায় মুম্বাইয়ে বিগ বস ১৬-এর প্রেস মিটে এসে রসিকতা করে বলিউডের  ‘ভাইজান’ বলেন, জনপ্রিয় রিয়্যালিটি শো  বিগ বস ১৬-এর সঞ্চালনার জন্য নেওয়া ‘আমি এই হাজার কোটির টাকা পারিশ্রমিক ফিরিয়ে দিতে যাচ্ছি,‘যে টাকা হাতেই পাইনি, তা ফেরত দিলে আয়োজকদের লাভই হবে’।

আর মাত্র দিনকয়েক।আগামী ১ অক্টোবর টিভি পর্দায় আসতে চলেছে বিগ বসের ১৬তম সিজন। শনিবারই গ্র্যান্ড প্রিমিয়ার ‘বিগ বস ১৬’-র। অনেক দিন ধরেই এবার শোনা যাচ্ছিল পারিশ্রমিক হিসেবে এক হাজার কোটি নেবেন সালমান খান। তবে বিগ বসের প্রেস কনফারেন্সে জানালেন এই পুরো টাকাটা ফিরিয়ে দেবেন তিনি, যা তিনি কখনো পাননি।

নানা কারণে আলোচিত–সমালোচিত এই শোর মূল আকর্ষণ যে বলিউড সুপারস্টার সালমান খান, তা আর বলার অপেক্ষা রাখে না। প্রতিবছর বিগ বস সঞ্চালনার দায়িত্ব তাঁর কাঁধেই থাকে। এবারও ভাইজান সঞ্চালকের ভূমিকায় থাকবেন। গতকাল অর্থাৎ মঙ্গলবার রাতে বিগ বস ১৬ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল, যেখানে উপস্থিত ছিলেন ‘ভাইজান’। সংবাদ সম্মেলনে বিগ বস কিছু নিয়ে খোলামেলা কথা বলেছেন তিনি।

মুম্বাইয়ের পাঁচতারা হোটেলের সংবাদ সম্মেলনেও ভাইজানের জন্য ছিল কঠোর নিরাপত্তা। অনুষ্ঠান শুরুর আগে বিশেষ নিরাপত্তা দল এসে সবকিছু ভালোভাবে খতিয়ে দেখে গেছে। বেশ কিছু সাংবাদিক এদিন ড্রাম বাজিয়ে বিগ বসের সংবাদ সম্মেলনে সালমানকে স্বাগত জানিয়েছিলেন। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব ছিল বিগ বস–৭ জয়ী গওহর খানের ওপর।

প্রতিবছর বিগ বস শুরুর আগে ভাইজানকে ঘিরে আর একটা গুঞ্জন জোর কদমে চলতে থাকে। বিগ বস সঞ্চালনার জন্য সালমান কত পারিশ্রমিক নিচ্ছেন, তা নিয়ে চর্চা থাকে তুঙ্গে। এবার যেমন খবর হয়, তিনি সঞ্চালনার জন্য এক হাজার কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন।

এ নিয়ে সালমান বলেন, ‘আমি এই হাজার কোটির টাকা পারিশ্রমিক ফিরিয়ে দিতে যাচ্ছি’,  বিষয়টি পুরোপুরি রসিকতা করেই বলেছেন সালমান। ‘যে টাকা হাতেই পাইনি, তা ফেরত দিলে আয়োজকদের লাভই হবে,’ বিষয়টি খোলাসা করে বলেন তিনি। এ নিয়ে তিনি মজার ছলে বলেন, ‘যদি সত্যি সত্যি এত টাকা পেয়ে যেতাম, তাহলে সারা জীবনের জন্য কাজ করা ছেড়ে দিতাম। মিডিয়ায় সব সময় এ ধরনের খবর উড়তেই থাকে। আর এ খবর যদি সত্য হয়, তাহলে আয়কর বিভাগ আর ইডির নজরে চলে আসব। আমি এর এক–চতুর্থাংশ অর্থও পাই না। আর এক হাজার কোটি পেয়ে গেলেও আমার খরচ অনেক। আইনজীবীদের পারিশ্রমিক দিতেই চলে যায়, ওখানেও আর এক সালমান বসে আছে। এক সালমান অর্থ উপার্জন করে, আর তা অন্য সালমান নিয়ে চলে যায় (সশব্দে হেসে)।’

অনুষ্ঠান চলাকালে বিগ বসের সঙ্গে নতুন সিজনের থিম নিয়ে কথা বলতে দেখা যায় অভিনেতাকে। নতুন সিজনের সঞ্চালনার দায়িত্ব দেওয়ার জন্য বিগ বসকে ধন্যবাদ জানান সালমান খান।

পাশাপাশি এই অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে ঘোষণা করা হয় যে, সালমান আগের সিজনগুলোর মতো প্রতিযোগীদের সঙ্গে কথা বলতে আর শনি ও রোবারের পর্বগুলোতে হাজির হবেন না। এর বদলে তাকে দেখা যাবে শুক্র ও শনিবারের পর্বে।

বিগ বস ১৫-তে সঞ্চালক হিসেবে সালমানের পারিশ্রমিক ছিল ৩৫০ কোটি রুপি। চলতি বছর অক্টোবরে শুরু হতে চলা বিগ বস ১৬-এর ক্ষেত্রে কয়েক দিন ধরেই জল্পনা চলছিল, পারিশ্রমিক হিসাবে নাকি এক হাজার কোটি টাকা নিচ্ছেন ‘সাল্লু’। এ পারিশ্রমিকের অঙ্ক শুনে অনেকেই আঁতকে উঠেছিলেন।

সালমানের মা আগে বিগ বসের বড় ভক্ত ছিলেন। এ প্রসঙ্গে এই বলিউড সুপারস্টার বলেন, ‘মা আগে বিগ বস দেখতেন, এখন দেখেন না। অন্য চ্যানেলের অনুষ্ঠান দেখেন। তাঁর মনে হয়, বিগ বসে এখন একটু বেশি বাড়াবাড়ি হচ্ছে। ১৪তম সিজনের পর থেকে তিনি আর আমার অনুষ্ঠান দেখেন না। আমাকে বলেন, যারা বাড়াবাড়ি করবে, তাদের আমি যেন শায়েস্তা করি। আর মায়ের কথায় গলে গিয়ে আমিও তাদের শায়েস্তা করি।’

টেলিভিশনে এখন রিয়েলিটি শোর ছড়াছড়ি। তাই এ প্রতিযোগিতার দৌড়ে বিগ বস কতটা চাপে আছে, এর উত্তরে সালমান বলেন, ‘যত বেশি প্রতিযোগিতা হবে, মান তত বাড়বে। টেলিভিশনের মানও বাড়বে। প্রতিযোগিতা মান বাড়ায়, মান কমায় না কখনো। তবে তা স্বাস্থ্যকরভাবে হওয়া উচিত।’

জানা গেছে, এবারের বিগ বসের আবহে পানি আর পানি। থিমই নাকি মহাসাগর। পাঁচটি ধাপ উত্তীর্ণ হলে তবেই মূল শোতে আসতে পারবেন প্রতিযোগীরা। সেই ধাপগুলো পেরিয়ে বিগ বস ১৬-তে যাদের উপস্থিতি এখনো পর্যন্ত নিশ্চিত বলে ধরা যাচ্ছে, সে তালিকায় আছেন মুনাওয়ার ফারুকী, ফয়সাল শেখ, শিভিন নারং এবং ভিভিয়ান সেনা।

এ ছাড়া প্রতিযোগীদের মধ্যে পুনম পাণ্ডে, অঞ্জলি অরোরা, অঙ্কিতা লোখান্ডে, শাইনি অহুজার মতো আরও বহু তারকা তাদের ব্যক্তিগতজীবন নিয়ে ধরা দেবেন ক্যামেরার সামনে।

বাংলা ম্যাগাজিন /এমএ

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button