করোনা ভাইরাসবাংলাদেশস্বাস্থ্য ও চিকিৎসা

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ৬৭৯ জন ও আরও দুই জনের মৃত্যু

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জনানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরো ৬৭৯ জনের। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৪ হাজার ৪৮৯ জনে। এছাড়া নতুন দু’জনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ৩৬২ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৫৪ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৪ হাজার ৫০১ জন।

গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৩২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় পাঁচ হাজার ১৭টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫  শতাংশ। ২৪ ঘণ্টায় দুই জন  পুরুষ মারা গেছেন।

দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৪২ জন এবং নারী ১০ হাজার ৬২০ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৫২১ জন।

গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৫৫২ জন, ময়মনসিংহ বিভাগে ২৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪৯ জন, রাজশাহী বিভাগে ২৮ জন, রংপুর বিভাগে ১ জন, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৮ জন এবং সিলেট বিভাগে ৮ জন রোগী শনাক্ত হয়েছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দু’দিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বাংলা ম্যাগাজিন /এমএ

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button