অপরাধছাত্রলীগবরিশালবাংলাদেশ

বিরোধের জেরে বরিশালের পঞ্চাশোর্ধ নারীকে কুপিয়ে হত্যা করেছে ছাত্রলীগকর্মীরা

গরুর জন্য ঘাস কাটাকে কেন্দ্র করে বিরোধের জেরে বরিশালের গৌরনদীতে শুকুরন বেগম (৫০) নামে এক নারীকে কুপিয়ে হত্যা করেছে ছাত্রলীগ নামধারী ক্যাডাররা। এ ঘটনায় আরও ৫ জনকে পিটিয়ে আহত করা হয়েছে। গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বঙ্কুরা গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহতের ভাতিজা আবু হানিফ বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করে গতকাল ভোরে গৌরনদী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। পুলিশ এখন পর্যন্ত অভিযুক্ত কাউকে আটক করতে পারেনি। নিহত শুকুরন বেগম ওই উপজেলার বঙ্কুুরা গ্রামের হারুন তালুকদারের স্ত্রী।

নিহতের স্বজনরা জানান, বঙ্কুরা গ্রামের সৌদি প্রবাসী বারেক বেপারীর জমির ঘাস কেটে নেয়ার অভিযোগে গত মঙ্গলবার সকালে স্থানীয় দুলাল বয়াতী ও তার বোন শুকুরন বেগমের সঙ্গে প্রতিবেশী বারেকের স্ত্রী রিনা বেগমের ঝগড়া হয়। এ ঘটনার জের ধরে ওইদিন সন্ধ্যায় রিনা বেগম প্রতিবেশী দুলাল বয়াতীকে জুতাপেটা করে।

পরে আবারো রিনা বেগম প্রতিশোধ নেয়ার জন্য তার মেয়ে জামাতা গৌরনদীর যুবলীগকর্মী নাসির কাজীকে খবর দেয়। নাসির কাজী ও তার সহযোগী উপজেলা ছাত্রলীগ নেতা পরিচয়ধারী সজিবুর রহমান জিয়ার নেতৃত্বে একদল ক্যাডার রামদা ও লোহার রড় নিয়ে বুধবার রাত সাড়ে ৭টার দিকে বঙ্কুুরা গ্রামে দুলাল বয়াতীর বাড়ি হামলা চালায়।

হামলাকারীরা দুলালের বোন শুকুরন বেগম (৫০), নিকট আত্মীয় মিনার বেগম (৪০), দুলালের স্ত্রী শিল্পী বেগম (৪০), ছেলে আবু হানিফ বয়াতী (২২) ও মেয়ে স্কুলছাত্রী মনিকা বেগম (১৫)সহ ৬ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। এ সময় দুলাল বয়াতীর বসতঘর ভাঙচুর করে তারা। আহতদের ওইরাতেই গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক মাথায় ধারালো অস্ত্রের আঘাত লাগা শুকুরন বেগমকে মৃত ঘোষণা করেন।

তবে ওই হামলার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগের কেউ জড়িত নয় বলে দাবি করেছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাহাবুব আলম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের ইসলাম সান্টু ভূঁইয়া।  গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন জানান, মাথায় ধারালো অস্ত্রের কোপে শুকুরন বেগম নিহত হয়েছে।

হামলায় আরও কয়েকজন স্বজন আহত হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় নিহতের ভাতিজা বাদী হয়ে থানায় অভিযোগ দিয়েছেন। অভিযোগটি মামলা হিসেবে রুজু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে ওসি জানান।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button