ঢাকাবাংলাদেশবিএনপিরাজধানীরাজনীতি

বেনজির আহমেদের নিরাপত্তা দেওয়ার বিষয়ে সরকারী প্রজ্ঞাপনের সমালোচনা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রীকে বলতে চাই, পুলিশের বিদায়ী আইজিকে আপনি কেন নিরাপত্তা দেবেন? আপনি তাকে দিয়ে কী অন্যায় করিয়েছেন যে অবসরের পরও নিরাপত্তা দিতে হবে? আগের কোনো আইজিকে অবসরে থাকার সময় তো নিরাপত্তা দেননি। তাহলে এই অবসরের পরে কেন এই আইজিকে নিরাপত্তা দিচ্ছেন?

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে এই ছাত্রসমাবেশ করে জাতীয়তাবাদী ছাত্রদল।রুহুল কবির রিজভী আরো বলেন, এগুলো (প্রজ্ঞাপন) নিয়ে পরবর্তীতে অনেক কিছু জানা যাবে। কারণ অনেক গুম হওয়া পরিবারের কান্না, অনেক ক্রসফায়ারের কান্না এখানে নিহিত আছে।

পুলিশের বিদায়ী মহাপরিদর্শক বেনজির আহমেদের নিরাপত্তা দেওয়ার বিষয়ে সরকারের জারি করা প্রজ্ঞাপনের সমালোচনা করে আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদী ছাত্রসমাবেশে তিনি এই প্রশ্ন তোলেন।

রিজভী বলেন,  মুন্সীগঞ্জে পুলিশ গুলি করে হত্যা করেছে শহীদুল ইসলাম শাওনকে, তার ডেথ সার্টিফিকেটে লেখা আছে ‘ম্যাসিভ হেড ইনজুরি ডিউ টু গান শট’। এখন এসপি বললেন, ইটের আঘাতে মারা গেছে। কিসের জন্য নিজের অপরাধ ঢাকতে চান এসপি সাহেব? ঢেকে লাভ নাই।

সমাবেশে ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি নেতা আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন,শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আজিজুল বারী হেলাল,এবিএম মোশারফ হোসেন, আমিনুল হক প্রমুখ।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button