প্রচ্ছদ ধর্ম ও জীবন

‘কুরআন পড়ে শান্তি অনুভব করি, ইস’লামিক নিয়মে ধ’র্ম পালনের চেষ্টা করি

10
‘কুরআন পড়ে শান্তি অনুভব করি, ইস'লামিক নিয়মে ধ'র্ম পালনের চেষ্টা করি

পড়া যাবে: < 1 minute

মা’র্কিন অ’ভিনেত্রী লিন্ডসে লোহান বলেছেন, আমি যখন কুরআন পড়ি করি তখন শান্তি অনুভব করি।

সম্প্রতি কুয়েতের এক টিভি ট’ক শোতে হাজির হয়ে এ কথা বলেন লোহান। অনুষ্ঠানের উপস্থাপক শোয়াইব রশিদকে ইস’লাম নিয়ে তার চিন্তা স’ম্পর্কেও বলেন এ অ’ভিনেত্রী।

কুরআন নিয়ে ২০১৫ সালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি আপ করায় যে সমালোচনায় পড়েছিলেন সে স’ম্পর্কেও বলেছেন ৩০ বছর বয়সী এ অ’ভিনেত্রী।

লোহান বলেন, কুরআন হাতে নিয়ে ছবি পোস্ট করায় আ’মেরিকানরা আমাকে নিয়ে সমালোচনা করেছেন। কিন্তু আমি মনে করি কুরআন আমা’র কাছে একটি নিরাপদ বিষয়।

তিনি বলেন, ইংরেজিতে আমি কুরআনের ১৫ পাতা পড়েছি। আরবি ভাষা লেখার চেষ্টা করছেন বলেও জানান লোহান।

আরও পড়ুন:  ঈদুল আজহা হচ্ছে কত তারিখে ?

লোহান বলেন, আমি মোবাইলে কোরআন শুনি। আমা’র একটি অ্যাপ আছে। কোরআন পাঠে আপনি কেমন অনুভব করেন রশিদের করা এমন প্রশ্নের জবাবে লোহান বলেন, আমি শান্তি অনুভব করি। এছাড়া ইস’লামের নিয়মানুযায়ী ধ’র্ম পালনের চেষ্টাও করি।

তার এক কুয়েতের বন্ধুর সঙ্গে এর আগে রোজাও রেখেছেন লোহান। তবে রোজা রাখা কঠিন মনে হলেও তা খুবই ভালো বলে মন্তব্য করেন লোহান।

গত জানুয়ারি মাসে ইনস্টাগ্রাম থেকে কোরআন নিয়ে আপ করা সব ছবি ডিলিট করেন লোহান। তবে সেখানে অলাইকুম আসসালাম লেখাটি তিনি ডিলিট করেননি। এদিকে ট’ক শোতে ধ’র্ম পরিবর্তনের কথাটি অস্বীকার বা স্বীকার কোনোটাই করেননি এ অ’ভিনেত্রী।

আরও পড়ুন:  হালাল পশুর যে ৭টি অংশ খাওয়া ইসলামে হারাম

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 21
    Shares