প্রচ্ছদ জেলা ‘মানুষের মা*থা-র*ক্ত লাগবে’, বিভিন্ন স্থানে অপরিচিত মানুষের উপর হা*মলা

‘মানুষের মা*থা-র*ক্ত লাগবে’, বিভিন্ন স্থানে অপরিচিত মানুষের উপর হা*মলা

45
পড়া যাবে: 2 মিনিটে

পদ্মা সেতুর নির্মাণ কাজে মানুষের মা*থা লাগবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এমন গুজবে চাঁদপুর জেলার বিভিন্ন স্থানে গ*লাকা*টা, ব*স্তাওয়ালা কিংবা ছে*লেধ*রা ভেবে একের পর এক মানুষকে প্র*হার করা হচ্ছে। এরা মৃ*ত্যু থেকে ফিরে আসছে। খবর :নয়া দিগন্তের

এমনি ঘটনা ঘটেছে চাঁদপুর সদর, শাহরাস্তি, ফরিদগঞ্জ, মতলব দক্ষিণ ও কচুয়াতে। এসব ঘটনায় চাঁদপুরের পুলিশ সুপার মো. জিহাদুল কবির পিপিএম বিপিএম হুঁ*শিয়ারী উচ্চারণ করে জানিয়েছেন, যারা এসব গু*জব ছড়াচ্ছে এবং লোকজনকে ধরে প্র*হার করছে তাদের চিহ্নিত করে বি*চারের আওতায় আনা হবে। তিনি এ ধরনের অ*পকর্ম থেকে বিরত থাকার জন্য চাঁদপুরবাসীকে আহ্বান জানিয়েছেন। গত কয়েকদিনে চাঁদপুরে ৫ জন এই প্*রহারের শি*কার হয়।

চাঁদপুর সদরের ইসলামপুর গাছতলা এলাকায় ১১ জুলাই বৃহস্পতিবার মনু মিয়া (৪০) নামে এক ব্যক্তিকে বে*দম প্র*হার করেছে স্থানীয় জনতা। মা*রধরের শি*কার ব্যক্তি লক্ষ্মীপুর জেলার রায়পুর থানার বাসাবাড়ি এলাকার বাসিন্দা। তার পিতা দুলু মিয়া। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মনু মিয়া মা*নসিক ভা*রসাম্যহীন। একই ঘটনা ঘটেছে শাহরাস্তি পৌরসভার ১নং ওয়ার্ডের কাজিরকামতা গ্রামে।

আরও পড়ুন:  জঙ্গলের ভেতরে পাওয়া গেল ৩০০ বছর আগের পুরনো মসজিদ

স্থানীয়রা জানায়, ওইদিন সকালে আটক স্থানে (বড় বাড়ি) সংলগ্ন রাস্তার মাথায় অজ্ঞাত পা*গলিকে ঘুরাফেরা করতে দেখে স্থানীয় লোকজন। এমন সময় কে বা কারা ওই মহিলাকে পদ্মা সেতুর গ*লাকা*টা গ্রুপর লোক বলে আখ্যা দিলে হুজুগে লোকজন তাকে মা*রধ*র করে ওয়ার্ড কাউন্সিলর নূর মোহাম্মদ মোল্লার ব্যবসায়িক কার্যালয়ে নিয়ে যায়। পরে খবর পেয়ে পুলিশ তাকে থানা হে*ফাজতে নেয়।

ফরিদগঞ্জ কয়েকশত জনতা দলবদ্ধ হয়ে ছে*লেধ*রা সন্দেহে গত দুইদিনে জুলেখা বেগম নামে আশি বছরের এক নারী ও জাহাঙ্গীর আলম নামে মধ্য বয়সের এক পুরুষকে বে*দম পি*টুনী দিয়েছে। তাদের দুই জনই মা*নসিক ভা*রসাম্যহীন। তাদের উদ্ধার করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ।

মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের খিদিরপুর গ্রামে ছে*লেধ*রা সন্দেহে (গ*লাকা*টা চো*র) আমির হোসেনকে স্থানীয় জনতা কর্তৃক আ*টক করেছে। এ ঘটনাটি ঘটেছে গত ১১ জুলাই বেলা পৌনে ১২টার সময় বকাউল বাড়ীতে। আ*টক আমির হোসেনের পিতার নাম মোঃ মজিবুর রহমান, গ্রামের বাড়ী মতলব পৌরসভার নবকলস।

আরও পড়ুন:  পাত্রের লি*ঙ্গ দেখার আবদার করল মেয়ের চাচা

কচুয়া উপজেলার গোহট উত্তর ইউনিয়নের পালগিরী গ্রামের কাচারি বাড়িতে এক অপরিচিত পাগলকে দেখে মানব পা*চারকারী সন্দেহে স্থানীয় লোকজন মা*রধর করে। কচুয়া থানা অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ ঘটনাটি নিশ্চিত করেন।

এদিকে চাঁদপুর জেলার একাধিক স্থানে এ ধরনের ঘটনায় চাঁদপুর পুলিশ মিডিয়া সেলে একটি বিবৃতি দিয়েছেন পুলিশ সুপার জিহাদুল কবির। বিবৃতিতে তিনি বলেন, কতিপয় স্বা*র্থন্বেষী মহল পদ্মা সেতুতে মা*নুষের মা*থা ও র*ক্ত লাগবে মর্মে বি*ভ্রান্তি ও গু*জব ছড়াচ্ছেন। এ ধারাবাহিকতায় চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায় ভিক্ষুক, প্রতিবন্ধী কিংবা ভবঘুরে নারী পুরুষদের আটক করে গ*ণপিটুনি দেয়া হচ্ছে। প্রতিটি ঘটনা চাঁদপুর পুলিশ বিভাগের নজরে এসেছে।

যারা এর পিছনে আছে তাদের অবশ্যই আ*ইনের আওতায় আনার প্রক্রিয়া শুরু হয়েছে। এরই মধ্যে বেশ কয়েকজন গ্রে*ফতারও হয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে। গু*জব ছড়ানোর পেছনে যারা জড়িত তাদেরকে আ*ইনের আওতায় এনে শা*স্তি নিশ্চিত করা হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট: