আওয়ামী লীগজাতীয়বাংলাদেশরাজনীতি

আমরা শেখ হাসিনাকে এনে জাতির পিতার শূন্যতা পূরণ করব:মতিয়া চৌধুরী

আজ শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

বেগম মতিয়া চৌধুরী আলোচনা সভায় বলেন, ‘অন্ধকার দূর হবে, আলোর বিচ্ছুরণ হবে, এই হলো শেখ হাসিনার জন্মের তাৎপর্য। নেত্রীর স্বদেশ প্রত্যাবর্তনে আমাদের একটাই স্বপ্ন এবং উদ্দেশ্য ছিল- আমরা শেখ হাসিনাকে এনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শূন্যতা পূরণ করব। বাঙালির বাঁধভাঙ্গা কান্না এবং প্রকৃতির কান্নায় একাকার হয়ে ঝড় উঠেছিল জনমনে, পাগলের মতো ছুটেছিল মানুষ। সরকার, পুলিশ, বিএনপি-জামায়াতের বাধা উপেক্ষা করে জনসমুদ্রে পরিণত হয়েছিল ঢাকার রাজপথ, বিমানবন্দর থেকে সর্বত্র। আল্লাহ্ নিজের রহমতের চাদরে শেখ হাসিনাকে রক্ষা করে চলেছেন। আওয়ামী লীগ নেতাকর্মীরা বুলেট-বোমা উপেক্ষা করে নেত্রীর সুরক্ষায় প্রাচীর হয়ে অবস্থান করছে।’

বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনা আলোকবর্তিকা হিসেবে আবির্ভূত হয়েছেন। বাংলাদেশের মানুষের অধিকার আদায়ে দেশের দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীকে জাগরিত করে নানা রকমের হামলা জয় করে দীর্ঘ লড়াই সংগ্রামের মাধ্যমে স্বৈরাচার সরকারের পতন করে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে এবং উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করেন।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশকে পাকিস্তানি ভাবাদর্শে একটি সাম্প্রদায়িক বাংলাদেশ গঠন করতে চায়। পাকিস্তানপ্রেমী মির্জা ফখরুল ও তারেক জিয়ারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র শুরু করেছে। আমরা ১৬ কোটি মানুষ এবং আওয়ামী লীগের সব সংগঠনকে সাথে নিয়ে এই ষড়যন্ত্রের মোকাবিলা করব।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, ‘১৯৮১ সালে শেখ হাসিনা বাংলাদেশে প্রত্যাবর্তন করে জাতির পিতার অসমাপ্ত স্বপ্নকে এগিয়ে নিয়ে যান। হাল ধরেন বাঙালি জাতির। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ তলাবিহীন ঝুড়ি থেকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেন। শিক্ষাঙ্গণকে সন্ত্রাসমুক্ত ও সেশনজট মুক্ত করে শিক্ষার পরিবেশ নিশ্চিত করেন।’

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি শরীফ আশরাফ আলী, শেখ মো. জাহাঙ্গীর আলম, এস এম আকবর আলী চৌধুরী, হোসনে আরা এমপি, কৃষিবিদ ড. নজরুল ইসলাম, মো. আবুল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার এমপি, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, নূরে আলম সিদ্দিকী হক, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, অর্থ সম্পাদক মো. নাজির মিয়া, আইন সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন লিমন, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

সভা সঞ্চলনা করেন কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি।সভা শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল এবং কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button