অপরাধঢাকাবাংলাদেশবিনোদন

প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, শিকার আকবরের স্ত্রী

দীর্ঘদিন ধরে কিডনি জটিলতাসহ বেশকিছু রোগে ভুগছেন ‘ইত্যাদি’খ্যাত গায়ক আকবর। তবে আর্থিক অনটনের কারণে ঠিকভাবে চিকিৎসা চালিয়ে যেতে পারছে না তার পরিবার।গত ১৪ সেপ্টেম্বর আকবরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কয়েকবার পায়ে অস্ত্রোপচার করা হয়।

চিকিৎসা অসমাপ্ত রেখেই গত সোমবার তাকে বাসায় নিয়ে আসা হয় বলে জানিয়েছেন আকবরের স্ত্রী কানিজ ফাতেমা।কানিজ ফাতেমা আরও জানালেন, আকবরের শারীরিক অবস্থা তেমন ভালো নেই। তার চিকিৎসার জন্য আরও প্রায় ১০ লাখ টাকার মতো প্রয়োজন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকবরের চিকিৎসার জন্য ২২ লাখ টাকার সঞ্চয়পত্র দেন, সেই অনুদানের অর্থেই এতদিন আকবরের চিকিৎসা চলেছে। তবে সেই সঞ্চয়পত্র ভাঙাতে পারলে চিকিৎসা করানো সহজ হতো বলে মনে করছেন কানিজ।

এদিকে শনিবার বিকেলে আকবরের পরিবারের সঙ্গে প্রতারণা করার অভিযোগ আনলেন আকবরের স্ত্রী। ফেসবুকে কানিজ ফাতেমা লেখেন, ‘গতকাল দুজন প্রতারক প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচয় দিয়ে আমার সাথে প্রতারণা করেছে। একটা মানুষ মৃত‍্যুর সাথে লড়াই করছে। তারপরও এই পরিস্থিতিতে মানুষ আমার সাথে খেলা করছে।’

ঘটনার বিষয়ে জানতে চাইলে আকবরের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, ‘গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচয় দিয়ে দুজন মানুষ আমার সঙ্গে যোগাযোগ করে। তারা বলে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে তারা আমার স্বামীর জন্য সহায়তা করবেন।

কিন্তু তাদের সঙ্গে দেখা করতে হবে। আমার পক্ষে অসুস্থ মানুষটাকে একা ফেলে দেখা করা সম্ভব না। অন্য কোনো উপায়ে সহায়তা পাঠানো যায় কি না সে বিষয়ে বলি। এরপর তারা আমার কাছে পাঁচ হাজার টাকা চায়। আমি বলি যে, প্রধানমন্ত্রীর সহায়তা নিতে তো এর আগে কোনো টাকা লাগেনি।’

‘ওরা জানাল, এটা অন্য মন্ত্রণালয়ের তাই টাকা লাগবে। আমি বলি, আমার কাছে তো টাকা নেই, জোগাড় করে দিতে হবে। সময় লাগবে। পরে টাকা জোগাড় করে বিকাশে পাঠিয়ে দিই। কথা ছিল, আজকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে সহায়তা নিয়ে আসব। কিন্তু যাওয়ার পর থেকেই দেখলাম তাদের ফোন বন্ধ।

অনেকক্ষণ অপেক্ষা করার পর কার্যালয়ের লোকজনকে বললে তারা বললেন যে, যারা আপনাকে আসতে বলেছে তারা ছাড়া অন্য কেউ আপনাকে রিসিভ করতে পারবে না। পরে অনেকক্ষণ অপেক্ষা করে চলে এসেছি।’তিনি আরও বলেন, ‘এমনিতেই দুরবস্থার মধ্যে আছি। এর মধ্যে যদি এমন প্রতারণার শিকার হই তাহলে খুবই মুশকিল। আমি সবার কাছে সহায়তা চাচ্ছি।’

শুরুতে রিকশাচালক হিসেবেই জীবিকা নির্বাহ করতেন আকবর। ২০০৩ সালে হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে গান গেয়ে আলোচনায় আসেন আকবর। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটি জনপ্রিয়তা এনে দেয় এই শিল্পীকে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button