ঢাকার আকাশে থাকবে মেঘ,রাজধানীতে আরও ২দিন ঝরবে হালকা বৃষ্টি

আজ রোববার সকাল থেকে রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। এর সঙ্গে হালকা বৃষ্টি হতে পারে। আজ রোববার সকাল সাতটা থেকে পরের ছয় ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

ইতোমধ্যেই ভোর থেকে দেখা গেছে মেঘের গর্জনসহ ঝড়ো হওয়া। হয়েছে বৃষ্টিও। এতে রাজধানীতে কমেছে কিছুটা গরম। তবে সকাল বেলার বৃষ্টিতে বিড়ম্বনায় ফেলেছে অফিস যাত্রীদের। অনেকেই নির্ধারিত সময়ে অফিসে পৌঁছাতে পারেননি। বৃষ্টি হওয়ায় যানবাহনও ছিল কম।

অনেককেই নির্ধারিত সময়ে অফিসে পৌঁছাতেও কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে। যানবাহন কম থাকায় বেড়েছে ভোগান্তি। রিকশায় গুনতে হয়েছে বেশি ভাড়া।

রোববার সকালে দেওয়া পূর্বাভাসে আবহাওয়া অফিস থেকে বলা হয়েছে, রাজধানী ঢাকায় সকাল থেকে ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। এতে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

উল্লেখ্য, প্রতি বছর জুলাই মাসে প্রচুর বৃষ্টি হলেও এবার তা হয়নি। ৪০ বছরের মধ্যে এবারই সবচেয়ে কম বৃষ্টি হয়েছে জুলাই মাসে, ৫৭ শতাংশেরও কম। এ ধারা অব্যাহত ছিল আগস্টেও। তবে সেপ্টেম্বরে সেই প্রবণতা একটু বেড়েছে।

Exit mobile version