অন্যান্য দলবাংলাদেশরাজনীতি

দেশে ক্ষমতা ও রাজনৈতিক আধিপত্য প্রতিষ্ঠার লড়াই দৃশ্যমান

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই) বলেছেন, দেশে ক্ষমতা ও রাজনৈতিক আধিপত্য প্রতিষ্ঠার লড়াই দৃশ্যমান। যার বলি হচ্ছে সাধারণ নাগরিক ও শিক্ষার্থীরা।

উন্নয়ন নিয়ে আত্মতুষ্টিতে হম্বিতম্বি করলেও ক্ষমতায় আঁকড়ে থাকতে নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পায় ক্ষমতাসীন সরকার। রোববার সকালে রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ আয়োজিত শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে নদওয়াতুল উলামা (লখনৌ, ভারত) সিনিয়র মুহাদ্দিস আল্লামা ফয়সাল আহমাদ ভাটকলী নদভী বলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর তরুণ দায়িত্বশীলদের সমাজ সংস্কারের এ প্রচেষ্টা আমাকে আশাবাদী করেছে। মুজাদ্দিদে আল ফেসানির এ পদ্ধতি ব্যক্তিগঠন ও সমাজ পরিশোধনের কাজে অব্যহত থাকলে ইসলাম ও মুসলমানদের কল্যাণ সাধিত হবে।

শায়খে চরমোনাই বলেন, দেশের মানুষ সাংবিধানিকভাবে প্রতিষ্ঠিত মৌলিক অধিকারসমূহ থেকে বঞ্চিত। মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রে উল্লিখিত সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার থেকে বঞ্চিত, ভোটাধিকার থেকে বঞ্চিত।
তিনি আরও বলেন, ধ্বংসাত্মক রাজনীতি আর নয়। ক্যাম্পাসে আদর্শিক রাজনীতি চর্চার করতে হবে। ইসলামী শাসনব্যবস্থা মানবীয় মৌলিক অধিকার প্রতিষ্ঠা ও সংরক্ষণের ক্ষেত্রে কঠোর বিধান ও গুরুত্ব প্রদান করেছে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরামের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিন এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমাদ মানসুর, সাংগঠনিক সম্পাদক ইবরাহীম হুসাইন মৃধা, প্রশিক্ষণ সম্পাদক নূরুল বশর আজিজী, দাওয়াহ সম্পাদক শেখ ইহতেশাম বিল্লাহ আজিজী, তথ্য ও গবেষণা সম্পাদক সুলাইমান দেওয়ান সাকিব, দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম, প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক মুনতাছির আহমাদ, বিশ্ববিদ্যালয় সম্পাদক মাহবুব হোসেন মানিক প্রমুখ।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button