এক্সক্লুসিভএশিয়াক্রিকেটখেলানারী অঙ্গনবাংলাদেশসিলেট

ইতিহাসে প্রথমবারের মত আন্তর্জাতিক টুর্নামেন্টে একই সঙ্গে মা ও মেয়ের অংশগ্রহণ

গতকাল শনিবার থেকে সিলেটে শুরু হয়েছে নারী এশিয়া কাপ ক্রিকেট। এবারই প্রথম এই টুর্নামেন্টের সব ম্যাচ পরিচালনা করছেন নারী আম্পায়াররা। এই সুযোগে আন্তর্জাতিক ক্রিকেটের আম্পায়ারিংয়ে অভিষেক হয়েছে পাকিস্তানের সলিমা ইমতিয়াজের।

তার মেয়েও অংশ নিয়েছেন এবারের এশিয়া কাপে। পাকিস্তানের হয়ে মাঠে নামবেন তিনি। ফলে ইতিহাসে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে একই সঙ্গে অংশগ্রহণ করছেন মা ও মেয়ে।মায়ের ক্রিকেটার হওয়ার অধরা স্বপ্ন পূরণ করেন মেয়ে কাইনাত। ২০১০ সালে পাকিস্তানের জার্সিতে অভিষেক হয় কাইনাতের।

এশিয়া কাপের প্রথম দিনে গতকাল শনিবার ভারত-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে আন্তর্জাতিক আম্পায়ারিং অভিষেক হয় সলিমা ইমতিয়াজের। এতে ‍উচ্ছ্বাস প্রকাশ করে মেয়ে কাইনাত ইমতিয়াজ সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, ‘আমার মা আম্পায়ার হিসেবে এবারের এশিয়া কাপ পরিচালনা করছেন। মায়ের এই অর্জনে আমি কতটা গর্বিত তা বলে বোঝানো সম্ভব নয়। আম্পায়ার হিসেবে পাকিস্তানের প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখে আসছেন তিনি। তার স্বপ্নপূরণ হলো আজ। আমি ভীষণ রোমাঞ্চিত।’

ছোটবেলা থেকে ক্রিকেটের বেশ টান সলিমার। কিন্তু নানা কারণে জাতীয় দলের জার্সি পরার সুযোগ হয়নি তার। তবে দেশকে প্রতিনিধিত্ব করতে আম্পায়ারিংকে বেছে নেন তিনি।২০০৬ সালে আম্পায়ারিংয়ে আসেন সলিমা। ২০২০ সালে পাকিস্তানের একটি ত্রিদলীয় টুর্নামেন্টে আম্পায়ারিং করেন তিনি। সেই টুর্নামেন্টে খেলেছেন কাইনাত, একই ম্যাচে মা আম্পায়ার ও মেয়ে ক্রিকেটার এমন দৃশ্য সে সময়ে আলোচনা হয় ব্যাপক। এবার আন্তর্জাতিক ক্রিকেটে একই টুর্নামেন্টে আছেন দুজন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button