আফ্রিকাএক্সক্লুসিভ

বুরকিনা ফাঁসোর বিক্ষোভকারীরা ফরাসি দূতাবাসে হামলা করেছে

ক্ষমতাচ্যুত ও তারপর অন্তর্বর্তী সরকারের প্রেসিডেন্টকে একটি সামরিক শিবিরে আশ্রয় দিয়েছে ফ্রান্স,- এমন অভিযোগ উঠায় বুরকিনা ফাঁসোতে ফরাসি দূতাবাসে হামলা চালিয়েছে বিক্ষোভকারীরা। খবর আনাদোলু এজেন্সির

প্রতিবেদন অনুযায়ী, সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার দেয়া এক ভিডিওতে দেখা যাচ্ছে, বিক্ষোভকারীরা দূতাবাস ভবনে হামলা চালাচ্ছে এবং দূতাবাস ভবনে আগুন জ্বলছে। এ খবর দিয়েছে অনলাইন আনদোলু।

বর্তমান সামরিক জান্তা ক্যাপ্টেন ইব্রাহিম ট্রায়োর বলেছেন, বর্তমানে অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বে আছেন সাবেক প্রেসিডেন্ট পল-হেনরি সান্দাওগো দামিবা। তিনি কামবোইসিনে ফরাসি একটি সামরিক ঘাঁটিতে আশ্রয় নিয়েছেন। তিনি কাউন্টার-অফেন্সিভ চালানোর পরিকল্পনা করছেন।

এদিকে নিরাপত্তাহীনতা মোকাবিলায় ব্যর্থতার জন্য দামিবা ব্যর্থ এমন অভিযোগ তুলে তাকে দায়ী করছেন জান্তা সমর্থক বিক্ষোভকারীরা। তারা অভিযোগ তুলেছেন, দামিবা সাবেক ঔপনিবেশিক শক্তি ফ্রান্সের স্বার্থ রক্ষা করছেন।

তবে এমন দাবি প্রত্যাখ্যান করেছে ফরাসি দূতাবাস। ফ্রান্স পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, যে ক্যাম্পে ফরাসি সেনারা অবস্থান করছেন, তা কখনোই পল-হেনরি সান্দাওগো দামিবাকে স্বাগত জানায়নি এবং তিনি আমাদের দূতাবাসে নেই।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button