আওয়ামী লীগদুর্ঘটনাপঞ্চগড়বাংলাদেশরাজনীতি

আওয়ামী লীগ জনগণের কল্যাণ নিয়ে সবসময় চিন্তা করে

আওয়ামী লীগ গণমানুষের সরকার। আওয়ামী লীগ জনগণের কল্যাণ নিয়ে সবসময় চিন্তা করে এবং যেকোনো দুর্যোগে দলের নেতাকর্মীরা ঝাঁপিয়ে পড়ে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।রোববার বিকেলে পঞ্চগড়ের বোদায় করোতোয়া নদীতে নৌকাডুবিতে নিহত ও নিখোঁজ ৭২ পরিবারের মাঝে আওয়ামী লীগের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুলের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, রাজপথের বিরোধী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বাড়ি ঠাকুরগাঁও জেলায়। প্রতিবেশী জেলা পঞ্চগড়ে এমন মর্মান্তিক নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত তিনি এখানে আসেননি। এখন আমরা এসেছি, কাল হয়তো তিনি আসবেন। বিএনপি মূলত শীতকালীন অতিথি পাখির মতো। তারা নির্বাচনের সময় আসবেন, আর নির্বাচনের পর আর জনগণের পাশে দেখা যায় না।

মন্ত্রী বলেন, ১৯৯১ সালে চট্টগ্রামে যখন ঘূর্ণিঝড়ে এক লাখ মানুষ মারা গিয়েছিল, তখন শেখ হাসিনা ঘটনাস্থলে গিয়েছিলেন। লাশের পাশে তিনি দাঁড়িয়েছেন। আমি নিজে দেখেছি-তিনি কখনো মুখে রুমাল দিয়ে লাশের পাশে দাঁড়াননি। এ সময় খালেদা জিয়া প্রধানমন্ত্রী ছিলেন। খালেদা জিয়া নির্লজ্জের মতো বলেন ‘যত মানুষ মরার কথা তত মানুষ মরেনি।’

এদিন পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিহত ও নিখোঁজ ৭২ পরিবারের হাতে আর্থিক সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

এ সময় ড. হাছান মাহমুদ আরও বলেন, অর্থ দিয়ে মানুষের শোক মুছে দেওয়া যায় না। আমরা অসহায় মানুষগুলোর পাশে এসে দাঁড়িয়েছি, তাদের শোকে শামিল হতে। এটা আওয়ামী লীগের আদর্শ। মির্জা ফখরুল ঢাকায় বসে সরকারের ব্যর্থতা খুঁজছেন। আমরা এসেছি, আমাদের পর তিনি আসবেন। আওয়ামী লীগ এমন একটি দল যারা বিপদে পড়লে সবসময় মানুষের পাশে থাকে। আমাদের দল কর্মী ও মানুষের টাকা দিয়ে চলে। দলের পক্ষ থেকে আমরা প্রতিটি পরিবারকে ৫০ হাজার টাকা মানবিক সাহায্য হিসেবে প্রদান করেছি।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে জেলা পরিষদ প্রশাসক আনোয়ার সাদাত সম্রাটের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি,নাইমুজ্জামান মুক্তা, কেন্দ্রীয় জন্মাষ্টমী উদযাপন কমিটির সভাপতি সুকুমার চৌধরী পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সহসভাপতি আব্দুল লতিফ তারিন, বোদা পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজাসহ দলের অঙ্গ সংগঠনের নেতারা।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button