এয়ারলাইন্সএশিয়া

ভারতের আকাশসীমায় ইরানী বিমানে বোমাতঙ্ক

আজ সোমবার সকাল ৯টা ২০ মিনিটে ইরানের একটি যাত্রীবাহী বিমানে ভারতের আকাশসীমায় থাকা অবস্থায় বোমা আতঙ্ক দেখা দেয়। এ সময় বিমানটির পাইলট দিল্লি বিমানবন্দরে অবতরণের জন্য এয়ার ট্রাফিক কন্ট্রোলে যোগাযোগ করে অনুমতি চায়। তবে বিমানবন্দর কর্তৃপক্ষ দিল্লিতে নামার জন্য অনুমতি না দিয়ে বিকল্প পথ দেখালে পাইলট তা প্রত্যাখ্যান করে নির্ধারিত গন্তব্যের দিকে যায়।

ভারতীয় বিমান বাহিনী জানিয়েছে, উড়োজাহাজটিকে প্রথম জয়পুর, পরে চণ্ডীগড়ে অবতরণের পরামর্শ দেওয়া হয়েছিল। তবে এর পাইলট দুটি বিমানবন্দরের কোনোটিতেই অবতরণ না করে যাত্রা অব্যাহত রাখেন।

মাহান এয়ার লাইন্সের যাত্রীবাহী এই বিমানটি তেহরান থেকে চীনের গুয়াংজু যাচ্ছিল। বোমাতঙ্কের খবর পাওয়ার পর দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষকে সতর্ক অবস্থায় রাখা হয়। পাশাপাশি বিমানটি পর্যবেক্ষণ করতে ভারতীয় বিমান বাহিনী তাদের যুদ্ধ বিমান আকাশে উড়ায়। খবর এনডিটিভির।

বিবৃতিতে আরও বলা হয়, তেহরানের পক্ষ থেকে বোমার ভয়কে উপেক্ষা করে নির্ধারিত গন্তব্যে যাওয়ার নির্দেশনা পাওয়ার পর বিমানটি তার যাত্রা অব্যাহত রেখে চীনের আকাশসীমায় পৌঁছায়।

ভারতীয় বিমান বাহিনী বলেছে, বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশন সিকিউরিটি ব্যুরোর সঙ্গে মিলে যৌথভাবে নির্দিষ্ট নিয়ম অনুযায়ী সব পদক্ষেপ নিয়েছে ভারতীয় বিমান বাহিনী। ভারতীয় আকাশসীমার পুরোটা রাস্তায় বিমানটিকে বিমান বাহিনী গভীর রাডার নজরদারিতে রাখে।

এদিকে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, বোমার হুমকির বিষয়টি দিল্লি এয়ার ট্রাফিক কন্ট্রোলকে লাহোর এয়ার ট্রাফিক কন্ট্রোল জানিয়েছিল।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button