Bangla News

আগের চেয়ে কমেছে লোডশেডিং:বিদ্যুৎ প্রতিমন্ত্রী

আন্তর্জাতিক অস্থিরতার কারণে আপাতত জ্বালানি তেলের দাম কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, ঘাটতি মোকাবিলার জন্য তেল-গ্যাস আমদানির বিকল্প কোনো উৎস খুঁজে পাওয়া যাচ্ছে না।শুক্রবার (৭ অক্টোবর) রাজধানীতে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে নসরুল হামিদ এ কথা বলেন।

বিদ্যুৎ বিপর্যয় নিয়ে প্রতিমন্ত্রী বলেন, কেন হঠাৎ জাতীয় গ্রিডে এই সমস্যা দেওয়া দিয়েছে সেটা চট করে বলা যাবে না।তদন্ত কমিটি কাজ করছে। তাদের রিপোর্টের জন্য অপেক্ষা করতে হবে।নসরুল হামিদ বলেন, বিশ্ব ব্যাংকের দীর্ঘসূত্রতা ও করোনার কারণে বিদ্যুতের সঞ্চালন ব্যবস্থাপনার আধুনিকায়নের অনেক কাজ পিছিয়ে যায়

তিনি আরও বলেন, লোডশেডিংতিনি বলেন, লোডশেডিং আগের চেয়ে কমেছে, তবে এখনও দিনে ৫০০-৭০০ মেগাওয়াট লোডশেডিং হচ্ছে।, তবে এখনও দিনে ৫০০-৭০০ মেগাওয়াট লোডশেডিং হচ্ছে।

তবে বিষয়টিতে এখনও গুরুত্ব দেওয়া হচ্ছে। আধুনিক প্রযুক্তিসম্পন্ন নিরবচ্ছিন্ন গ্রিড পেতে আরও প্রায় ২ বছর সময় লাগতে পারে।সরকার নবায়নযোগ্য জ্বালানি যেমন সোলার বিদ্যুৎ, বায়ু বিদ্যুৎ থেকে ১৫০০ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়ার সুযোগ নিয়ে কাজ করছে বলেও জানান প্রতিমন্ত্রী।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button