প্রচ্ছদ প্রবাস

বঙ্গমাতার প্রতি গভীর শ্রদ্ধায় নাইজেরিয়ায় জন্মদিন পালিত

15
বঙ্গমাতার প্রতি গভীর শ্রদ্ধায় নাইজেরিয়ায় জন্মদিন পালিত
পড়া যাবে: < 1 minute

 

নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯০ তম জন্ম বার্ষিকী ০৮ আগষ্ট ২০২০ পালন করা হয় গভীর শ্রদ্ধায় । অনুষ্ঠানসূচীর মধ্যে ছিল পবিত্র কোরআন তেলাওয়াত , শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর জীবনীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী , আলােচনা সভা এবং বিশেষ মােনাজাত ।

শেখ ফজিলাতুন নেছার উপরে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে নাইজেরিয়ায় বাংলাদেশের হাইকমিশনার জনাব মােঃ শামীম আহসান বলেন যে বঙ্গমাতার আদর্শ আগামী দিনগুলােতে বাঙ্গালি মহিলাদের কাছে জ্বলন্ত আদর্শ হিসেবে বিবেচিত হবে । জনাব আহসান বলেন যে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সাথে চিরদিন ছায়ার মতাে থেকেছেন এবং বঙ্গবন্ধুকে বিভিন্ন রাজনৈতিক সংকটময় ও কঠিন মুহূর্তে সঠিক সিদ্ধান্ত গ্রহণে নীরবে সহায়তা করে গিয়েছেন ।

আরও পড়ুন:  ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে ক্ষণে ক্ষণে নিয়ম বদলাচ্ছে সৌদি দূতাবাস

হাইকমিশনার আরাে বলেন যে , বঙ্গমাতা শুধু জাতির পিতার সহধর্মিনী ছিলেন না , একই সাথে ছিলেন বাঙ্গালির মুক্তি সংগ্রামের অন্যতম অগ্রপথিক । মিশনের তৃতীয় সচিব জনাব মােহাম্মদ শাহ ইকরামুল হক এর সঞ্চালনায় আলােচনা পর্বে জনাব মােহাম্মদ শাহ ইকরামুল হক এবং কম্যুনিটি নেতা জনাব মাে : আকবর হােসেনও বক্তব্য রাখেন ।

অনুষ্ঠানের শেষ পর্বে শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান , পরিবারের সকল শহীদ সদস্যবৃন্দ ও মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির অব্যাহত সমৃদ্ধি কামনা করে বিশেষ মােনাজাত করা হয় । অনুষ্ঠানে মিশনের কর্মকর্তা – কর্মচারীরা উপস্থিত ছিলেন এবং ক্যুনিটির সদস্যরা ভার্চুয়াল অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ।

আরও পড়ুন:  জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিনের পরিচয়পত্র পেশ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।