এক্সক্লুসিভঢাকাবাংলাদেশবিনোদনরাজধানী

প্রথমবার কোনো পাবলিক প্রোগ্রামে ইলহাম

বছরের শুরুতে মা–বাবা হওয়ার খবরটি জানিয়েছিলেন নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী। কিন্তু সন্তানকে নিয়ে এই দুই তারকাকে দেশের কোনো অনুষ্ঠানে অংশ নিতে দেখা যায়নি। তাঁরা দুজন প্রথমবার দেশের কোনো অনুষ্ঠানে সন্তানদের নিয়ে অংশ নিলেন। হাঁটলেন রেড কার্পেটেও।

অনুষ্ঠান শেষে তিশা তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে তিনটি স্থিরচিত্র পোস্ট করে লেখেন, ‘প্রথমবার রেড কার্পেটে ইলহাম। চরকি অ্যাওয়ার্ডে আমাদের অসাধারণ সময় কাটল। আলহামদুলিল্লাহ।’ অন্যদিকে ফারুকী লিখেছেন, ‘প্রথমবার কোনো পাবলিক প্রোগ্রামে ইলহাম। আজ রাতে চরকি অ্যাওয়ার্ডে। আমি শঙ্কায় ছিলাম, কারণ এই ধরনের তার মানিয়ে নেওয়াটা কঠিনই হতে পারে। কিন্তু ও খুব চমৎকারভাবে মানিয়ে নিয়েছে।’

গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর মাদানি অ্যাভিনিউর শেফস টেবিল কোর্টসাইডে আয়োজন করা হয় চরকি কার্নিভ্যাল। এই আয়োজনে পুরস্কৃত করা হয় চরকিতে প্রচারিত ওয়েব সিরিজ, ওয়েব ফিল্মের বিভিন্ন বিভাগে শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রাখা শিল্পী ও কলাকুশলীকে। পুরস্কার প্রদান শুরুর আগে তারকাদের নিয়ে ছিল রেড কার্পেট, সেখানে সন্তান ইলহামকে নিয়ে হাঁটেন ফারুকী ও তিশা।

এদিকে ইলহামসহ তিশা ও ফারুকী যখন চরকি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ঢোকেন, তখন বিনোদন অঙ্গনের অন্যরা ছোট্ট ইলহামকে নিয়ে মেতে ওঠেন। তিশা ও ফারুকী পুরোটা সময় বেশ উপভোগ করেন। অনেকে তাঁদের সঙ্গে ছবিও তোলেন।

জমকালো আয়োজনে চরকি অ্যাওয়ার্ড শুরুর আগে প্রথম পরিবেশনায় আসেন আফরান নিশো ও নাসির উদ্দিন খান। আনুষ্ঠানিক যাত্রা শুরুর ১৫ মাস পার করছে চরকি। অল্প সময়ে চলচ্চিত্র, সিরিজ, গান দিয়ে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মটি অর্জন করেছে দর্শক গ্রহণযোগ্যতা।

বিনোদন অঙ্গনসংশ্লিষ্ট ব্যক্তিদের আস্থার একটি নাম দেশীয় এই প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্মে অভিনয় করে অভিনয়শিল্পীরা এত দিন কুড়িয়েছেন প্রশংসা। তরুণ মেধাবীদের অনেকেই এই প্ল্যাটফর্ম দিয়ে নিজেদের বিকশিত করেছেন। ব্যতিক্রমী কনটেন্ট তৈরি করে পরিচালক-প্রযোজকেরা পেয়েছেন বাহবা। চরকি প্রথমবার তাঁদের এমন একটি আয়োজনের মধ্য দিয়ে পুরস্কৃত করার সিদ্ধান্ত নেয়।এসব জানান চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি।

এক বছর আগে বাংলার বিনোদন দুনিয়াকে স্বপ্ন দেখিয়েছিল চরকি। ১২ মাসে ১২টি অরিজিনাল, একগুচ্ছ সিরিজ, খণ্ড নাটক, বাংলায় ডাবিং করা বিদেশি সিনেমা, সোনালি দিনের বাংলা সিনেমা—অনেক কিছু দিয়েছে বাংলার ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি। বিনিময়ে পেয়েছে দেশ-বিদেশের স্বীকৃতি, দর্শকদের সমর্থন ও ভালোবাসা।

দ্বিতীয় বর্ষে বিনোদন দুনিয়াকে আরও বড় স্বপ্ন দেখাচ্ছে এই স্ট্রিমিং প্ল্যাটফর্ম। শনিবার সন্ধ্যায় রাজধানীর মাদানি অ্যাভিনিউর শেফস টেবিল কোর্টসাইডে আয়োজন করা হয় চরকি কার্নিভ্যাল। এই অনুষ্ঠানে এক বছরের কাজের জন্য চরকির অভিনয়শিল্পী ও কলাকুশলীদের দেওয়া হয় চরকি অ্যাওয়ার্ড। চরকির জন্য কাজ করা শিল্পী–কলাকুশলীরা ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের বিনোদন অঙ্গনের তারকা শিল্পী, নির্মাতা, কলাকুশলী ও সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button