দুর্ঘটনানরসিংদীবাংলাদেশ

নিখোঁজ তিন বান্ধবীর মরদেহ উদ্ধার আড়িয়াল খাঁ নদ থেকে

গতকাল রোববার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে নরসিংদী উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের বীরকান্দা গ্রামের আড়িয়াল খাঁ নদ থেকে ৩টি লাশ উদ্ধার করা হয়।গতকাল দুপুরের দিকে বৃষ্টির মধ্যে খেলতে বেরিয়ে নিখোঁজ হয় ঐ তিন শিশু,পরে আড়িয়াল খাঁ নদে ডুবে ঐ তিন শিশুর মৃত্যু হয়েছে  বলে জানা যায়।

নিহতদের পরিবার ও স্থানীয়দের থেকে জানা যায়, বীরকান্দা গ্রামের প্রবাসী কাউসার মিয়ার স্কুলপড়ুয়া মেয়ে শিপা আক্তার (১০), কাশেম মিয়ার মেয়ে ঝুমা আক্তার (৮) ও মৃত ফারুক মিয়ার মেয়ে হালিমা (৮) এরা একে অপরের বান্ধবী ছিলো। শিপা বীরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণিতে, ঝুমা একই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণিতে ও হালিমা বীরকান্দা মাদরাসায় দ্বিতীয় শ্রেণিতে পড়ত।

রোববার দুপুরে বৃষ্টি হয়েছিল।এ সময় তিন বান্ধবী বাড়ির পাশে আড়িয়াল খাঁ নদ দেখতে যায়। দিলীপের গোদারাঘাট নামক স্থানে তাদেরকে দেখেছিল স্থানীয় কয়েকজন। আড়িয়াল খাঁ নদের যে অংশে এ দুর্ঘটনা ঘটেছে, তিন শিশুর বাড়ি থেকে এর দূরত্ব প্রায় আধা কিলোমিটার।ঐ তিন শিশু দুপুরের বৃষ্টির মধ্যে নদের ঐ অংশে গোসল করতে গিয়েছিল বলে জানা যায়।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, সন্ধ্যার আগমুহূর্তে নদের পাড় ধরে চলা স্থানীয় কয়েকজন ব্যক্তি নদের পানিতে এক শিশুর লাশ ভেসে থাকতে দেখেন। পরে তাঁদের মাধ্যমে খবর পেয়ে স্থানীয় ও আশপাশের লোকজন সেখানে এসে পানিতে নামেন। এ সময় একে একে দুই শিশুর লাশ তীরে তুলে আনেন তাঁরা।

খবর পেয়ে তিন শিশুর পরিবারের সদস্যরাও ঘটনাস্থলে আসেন। চাঁদের আলো ও কয়েকটি টর্চলাইটের সাহায্যে নিখোঁজ আরেক শিশুকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যান তাঁরা। পরে ব্যাপক খোঁজাখুঁজির পর রাত সাড়ে নয়টার দিকে আরেক শিশুর লাশ নদের পানিতে ভেসে উঠলে তাকেও তীরে তুলে আনা হয়।

এরই মধ্যে খবর পেয়ে বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে তিন শিশুর লাশ উদ্ধার করে।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে যায়। তবে তার আগেই লাশ উদ্ধার করে এলাকাবাসী। পরিবারের আপত্তি ও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button