আওয়ামী লীগগাজীপুরবাংলাদেশরাজনীতিশিক্ষাঙ্গন

অবশেষে সরিয়ে নেওয়া হলো সেই কলেজ ভবন থেকে ব্যানার-ফেস্টুন

গাজীপুরের কোনাবাড়ী থানা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে কলেজ ভবনসহ মাঠের আশপাশে সাঁটানো নেতা-কর্মীদের ব্যানার-ফেস্টুন অবশেষে সরিয়ে নেওয়া হয়েছে।সোমবার (১০ অক্টোবর) দিবাগত রাতেই নেতা-কর্মীরা ব্যানার-ফেস্টুন সরিয়ে ফেলেন।

আওয়ামী লীগের নেতা-কর্মীদের ব্যানার আর ফেস্টুনে পুরো কলেজ ভবন ঢেকে দেওয়া হয়েছিল। ভবনের পলাশের মাঠ ও মূল ফটকেও নেতা-কর্মীদের ছবিসংবলিত বাহারি প্রচারণা ছিল। দেখতে মনে হচ্ছিল, এটি কোনো রাজনৈতিক কার্যালয়। আদতে এটি গাজীপুরের কোনাবাড়ী ডিগ্রি কলেজের ভবন।

আওয়ামী লীগ নেতা-কর্মীদের ব্যানার আর ফেস্টুনে ঢেকে দেওয়া কলেজ ভবনের এমন ছবি দেখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন জায়গায় তীব্র সমালোচনা-আলোচনা শুরু হয়।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে কলেজে গিয়ে দেখা যায়, মাঠের চারপাশ দিয়ে ব্যানার-ফেস্টুন থাকলেও কলেজ ভবনটি থেকে ব্যানার-ফেস্টুন সরিয়ে ফেলা হয়েছে। তাতে মনে হচ্ছে, খোলস থেকে ভবনটি বেরিয়ে এসেছে। তবে এখনো বেশ কয়েকটি ফেস্টুন রয়ে গেছে। কলেজ কর্তৃপক্ষ বলছে, নেতা-কর্মীরা নিজ দায়িত্বে সেগুলো না সরালে তারা নিজেরা এসব কেটে ফেলে দেবেন।

দলীয় সূত্রে জানা যায়, কোনাবাড়ী থানা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন উপলক্ষে ১৫ অক্টোবর সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন দলীয় নেতা-কর্মীরা। বড় নেতা ও সম্মেলনে আসা অতিথিদের দৃষ্টি আকর্ষণ করতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দুই পাশে প্রায় দুই কিলোমিটার এলাকায় তারা ব্যানার-ফেস্টুন লাগানো হয়। কোনাবাড়ী ডিগ্রি কলেজ মাঠেই সম্মেলন অনুষ্ঠিত হবে, তাই কলেজের প্রধান ফটকসহ আশপাশে এবং পুরো কলেজ ভবনটি ঢেকে ফেলা হয় ব্যানার ও ফেস্টুন দিয়ে। বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশিত হলে বেশ সমালোচনা হয়। পরে ব্যানার-ফেস্টুন সরিয়ে ফেলা হয়।

কোনাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. বেলাল হোসেন জানান, সোমবার বিকেলে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে তার কথা হয়। তখন তিনি এসব ব্যানার-ফেস্টুন খুলে নিতে বলেন। পরে রাতেই তারা নিজ দায়িত্বে ব্যানার-ফেস্টুন সরিয়ে নিয়েছেন। অবশ্য কিছু ব্যানার-ফেস্টুন রয়ে গেছে।

কলেজের শিক্ষার্থীরা জানান, কলেজ ভবনে যেভাবে রাজনৈতিক ব্যানার-ফেস্টুন লাগানো হয়েছিল, সেটা দৃষ্টিকটু ছিল। নিজ দায়িত্বে নেতা-কর্মীরা ব্যানার-ফেস্টুন খুলে নিয়ে ভালো করেছেন।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল জানান, নেতা-কর্মীদের ব্যানার-ফেস্টুন সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশ মোতাবেক তারা সেগুলো সরিয়ে ফেলেছেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button