এক্সক্লুসিভজাতীয়বাংলাদেশবিএনপিরাজনীতি

জাতীয় সংসদ থেকে দলীয় সংসদ সদস্যদের পদত্যাগের সিদ্ধান্ত চূড়ান্ত

জাতীয় সংসদ থেকে দলীয় সংসদ সদস্যদের পদত্যাগের সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার পর তা জানানো হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আজ মঙ্গলবার ইসলামী ঐক্যজোট ও ডেমোক্রেটিক লীগের সঙ্গে সংলাপ শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের অংশ হিসেবে মঙ্গলবার ২০ দলের শরিক দুই দলের সঙ্গে পৃথক বৈঠক করেন বিএনপি মহাসচিব।বিএনপির এমপিরা সংসদ থেকে পদত্যাগ করবেন কি না জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘যখন চূড়ান্ত হবে, যখন সিদ্ধান্ত নিয়ে আসব; তখন আপনারা দেখতে পারবেন।

সংলাপে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব ও ডেমোক্রেটিক লীগের (ডিএল) সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি নিজ নিজ দলের নেতৃত্ব দেন। বিএনপি মহাসচিবের সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

কয়েক দিন ধরে বিএনপি দলীয় এমপিদের সংসদ থেকে পদত্যাগের বিষয়ে নানা ধরনের আলোচনার মধ্যে বিএনপি মহাসচিব এ মন্তব্য করলেন।বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিভাগীয় সমাবেশগুলোতে ব্যাপক জনসমাগমের মধ্য দিয়ে জনগণের অভ্যুত্থান ঘটবে।

দুই শরিকের সঙ্গে সংলাপের বিষয়টি তুলে ধরে মির্জা ফখরুল বলেন, দ্বিতীয় দফা সংলাপে এখন পর্যন্ত ১১টি দলের সঙ্গে কথা হয়েছে। ইসলামী ঐক্যজোট ও ডেমোক্রেটি লীগ যুগপৎ আন্দোলন গড়ে তুলে সরকারকে পদত্যাগে বাধ্য করার ব্যাপারে একমত হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button