রাজধানী ঢাকায় আজ থেকে ১-৫ ঘণ্টা পর্যন্ত লোডশেডিং হতে পারে

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় আজ বুধবার সর্বনিম্ন এক ঘণ্টা থেকে পাঁচ ঘণ্টা পর্যন্ত লোডশেডিং হতে পারে। ঢাকায় বিদ্যুৎ বিতরণের দায়িত্বপ্রাপ্ত ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) এবং ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) দেওয়া লোডশেডিংয়ের সূচিতে এমনটা দেখা গেছে।

এর আগে বিদ্যুৎ-সংকট মোকাবিলায় দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে জানানো হয় গত ১৮ জুলাই। সরকারের ঘোষণা অনুযায়ী, ১৯ জুলাই দেশজুড়ে লোডশেডিং শুরু হয়।

তখন সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, চলতি অক্টোবর মাস থেকে লোডশেডিং পুরোপুরি কমবে। যদিও অক্টোবর মাস থেকে লোডশেডিং না কমে বরং আরও বেড়েছে। প্রচণ্ড গরমের সঙ্গে লোডশেডিংয়ে নাকাল অবস্থা রাজধানীবাসীর। দেশের অন্যত্রও পরিস্থিতি নাজুক।

বিদ্যুৎ বিভাগ সূত্র বলছে, জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত দিনে সর্বোচ্চ ২ হাজার থেকে ২ হাজার ২০০ মেগাওয়াট পর্যন্ত লোডশেডিং করা হয়েছে। এখন তা বেড়ে হয়েছে আড়াই হাজার থেকে তিন হাজার মেগাওয়াট পর্যন্ত, যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ। গত তিন মাসের মধ্যে সবচেয়ে বেশি লোডশেডিং হচ্ছে এখন। দায়িত্বশীল কর্মকর্তারা সংবাদমাধ্যমকে এটি নিশ্চিত করেছেন।

Exit mobile version