প্রচ্ছদ খেলা ফুটবল

খবরদার বাবার জার্সি ছোঁবে না

12
পড়া যাবে: 3 মিনিটে

হামেশ রদ্রিগেজের নাপোলিতে যাওয়ার গুঞ্জন এখন তুঙ্গে। নাপোলি খুব করেই চাইছে কলম্বিয়ান এই তারকাকে। রদ্রিগেজও ইতালির অন্যতম সেরা ক্লাবটিতে যাওয়ার ব্যাপারে মোটামুটি মনস্থির করে ফেলেছেন। চুক্তির আলোচনা নাকি অনেকদূরই এগিয়েছে। কিন্তু এর মধ্যে জার্সি নিয়ে দেখা দিয়েছে ঝামেলা।

নাপোলির ১০ নম্বর জার্সিতে বিশ্ব মাতিয়েছেন দিয়েগো ম্যারাডোনা। তখনকার সাদামাটা একটা দলকে একক নৈপুণ্যে বিশ্বের অন্যতম সেরা বানিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি। ইতিহাসে মাত্র দুবার ইতালিয়ান লিগ জিতেছে ক্লাবটি। দুবারই ম্যারাডোনার কল্যাণে। পাশাপাশি নাপোলিকে উয়েফা কাপ, সুপার কোপা ইতালিয়ানা, কোপা ইতালিয়ার ট্রফিও জিতিয়েছেন কিংবদন্তি ম্যারাডোনা। সেই কারণেই ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে ১৯৯১ সাল থেকে তার ১০ নম্বর জার্সিটি তুলে রেখেছে নাপোলি।

এদিকে, রদ্রিগেজ ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় খেলেছেন দশ নম্বর জার্সি পরে। নাপোলিতেও ১০ নম্বর জার্সিটির আবদার তার। ঝামেলাটা বেঁধেছে সেখানেই। ম্যারাডোনাভক্তরা নিশ্চয়ই মানবেন না বিষয়টি। ম্যারাডোনার ছেলে বাবার জার্সি না ধরতে রদ্রিগেজকে হুঁশিয়ারিই দিয়ে বসলেন।

ম্যারাডেনাা জুনিয়র বলেছেন, ‘আমি সামাজিক যোগাযোগমাধ্যমে হামেসের বিভিন্ন ছবিতে কমেন্ট করে ওকে নাপোলিতে আসার জন্য অনুরোধ করে থাকি। সম্প্রতি ও আমার এমনই এক কমেন্টে লাইক দিয়েছে। হামেসের মতো ফুটবলার নাপোলিতে আসা একটা স্বপ্নের মতো ব্যাপার। ওর মতো মানের খেলোয়াড় নাপোলিতে আসলে অবশ্যই ক্লাবটার মানের উন্নতি ঘটবে।’

তিনি বলেন, ‘তবে আমি চাই না ও নাপোলিতে এসে দশ নম্বর জার্সি পরুক। ওটা আমার বাবার। খবরদার আমার বাবার জার্সি ছোঁবে না। ওটা আমাদের পারিবারিক সম্পত্তি! আপনি কোনো জার্সি অবসরে পাঠালে সেটা আবার ব্যবহার করতে পারেন না।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...