প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

৪ জিবি র‌্যামের সস্তায় ফোন আনলো এইচটিসি

22
৪ জিবি র‌্যামের সস্তায় ফোন আনলো এইচটিসি
পড়া যাবে: < 1 minute

কয়েকদিন আগেই গুগল প্লে কনসোল এ দেখতে পাওয়ার পর অবশেষে লঞ্চ হল এইচটিসি ওয়াইল্ডফায়ার ই২। তাইওয়ানের কোম্পানিটি এই বাজেট ফোনকে আপাতত রাশিয়ায় লঞ্চ করেছে। এইচটিসি ওয়াইল্ডফায়ার ই২ এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি, ডুয়েল রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসরের সাথে এসেছে। এদিকে কোম্পানির তরফে ফোনটিকে অন্য দেশে লঞ্চ করা হবে কিনা সে বিষয়ে কিছু জানানো হয়নি। আসুন এইচটিসি ওয়াইল্ডফায়ার ই২ কি স্পেসিফিকেশনের সাথে এসেছে জেনে নিই।

এইচটিসি ওয়াইল্ডফায়ার ই২ ফোনে ৬.২১ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস প্যানেল আছে। এর পিক্সেল রেজুলেশন ৭২০×১৫৬০ এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ। এর মধ্যে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। যার অ্যাপারচার এফ/২.২। এই ফোনে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন hybrid ডুয়েল সিম স্লট। অর্থাৎ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

আরও পড়ুন:  নিষেধাজ্ঞার মধ্যেও ২য় শীর্ষ কোম্পানি হুয়াওয়ে

ফোনের পিছনের ক্যামেরার কথা বললে এতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপলব্ধ। যার প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ক্যামেরা অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশের সাথে এসেছে এই ফোনে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে।

The post ৪ জিবি র‌্যামের সস্তায় ফোন আনলো এইচটিসি appeared first on বাংলা ম্যাগাজিন.

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।