করোনা ভাইরাসবাংলাদেশস্বাস্থ্য ও চিকিৎসা

সারা দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু,শনাক্ত ৪৫৬

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় গত ২৪ ঘণ্টায় করোনায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৮৮ জন।২৪ ঘণ্টায় ২ জন নারী মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৪৫৬ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৪৬০ জন। ৪৫৬ জনের মধ্যে রাজধানীতেই ২৮০ জন শনাক্ত হয়েছেন।

নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৩১ হাজার ৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৯ দশমিক ৫৭ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৮ দশমিক ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৪৯৭ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৭১ হাজার ৭০০ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৬৯টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৭৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৪৯ লাখ ২৭ হাজার ৪৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৫৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫  শতাংশ।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৮০ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩২১ জন, ময়মনসিংহ বিভাগে  ২১ জন, চট্টগ্রাম বিভাগে ৩৭ জন, রাজশাহী বিভাগে ৪৪ জন, রংপুর বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ১১ জন, বরিশাল বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে ১৬ জন রোগী শনাক্ত হয়েছেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button