চট্টগ্রামজাতীয়বাংলাদেশবিএনপিরাজনীতি

চট্টগ্রামের সমাবেশে উপস্থিত লাখ লাখ মানুষের সরকারের পতন চাই স্লোগান

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চট্টগ্রামে শুরু হওয়া আন্দোলন সারা দেশে ছড়িয়ে সরকারের পতন ঘটানো হবে। আজ বুধবার বিকেলে চট্টগ্রাম নগরের পলো গ্রাউন্ড মাঠে আয়োজিত এক মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এক দফা এক দাবি। সরকারকে পদত্যাগ করতে হবে। আজকে চট্টগ্রাম থেকে শুরু হওয়া আন্দোলন সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে। আন্দোলনে পতন হবে সরকারের। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে নির্বাচন। আজকে চট্টগ্রামের সমাবেশে উপস্থিত লাখ লাখ মানুষের স্লোগান একটাই—সরকারের পতন।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে এই সমাবেশের আয়োজন করা হয়। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার নেতা-কর্মীরা এতে অংশ নেন।

বর্তমান সরকার বাংলাদেশকে শ্মশানে পরিণত করেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এ সরকার নির্বাচিত সরকার নয়। তাই সবকিছু লুট করে বিদেশে পাচার করে দিয়েছে। দেশের মানুষ গরিব হয়ে আছে। শেখ হাসিনার ১০ টাকার চাল এখন ৭০ টাকা।

চালসহ নিত্যপণ্যের দাম তিন থেকে পাঁচ গুণ বেড়ে গেছে। সামনে বিদ্যুতের দামও বাড়ানো হবে। পেট্রল, গ্যাস, পানির দামও বাড়ানো হয়েছে। দাম বাড়ার কারণে জনগণের পকেট থেকে টাকা নিয়ে কানাডার বেগমপাড়া ও লন্ডনে বাড়ি করছে তারা।প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘আপনি মানুষকে বলেছেন কম খান। কম বিদ্যুৎ জ্বালান। সামনে দেশে দুর্ভিক্ষ হবে। তাহলে আপনি আছেন কেন। এখনই ক্ষমতা ছাড়েন। নইলে পালানোর পথ পাবেন না।’

চট্টগ্রামের সমবেশ থেকে বিএনপি নেতারা বলেছেন, মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। মানুষকে আর ভয়ভীতি দেখিয়ে কাজ হবেনা। দেশে দুর্ভিক্ষ পরিস্থিতির সৃষ্টি হচ্ছে, লজ্জা থাকলে এদের পদত্যাগ করা উচিত। দেশে আর কোন প্রহসনের নির্বাচন হতে দেয়া হবে না বলেও হুঁশিযারি দেন নেতারা।

জাতীয় নির্বাচনকে সামনে রেখে চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি হিসেবে চট্টগ্রাম থেকে শুরু হয়েছে বিএনপি বিভাগীয় সমাবেশ কর্মসূচি ঘিরে নেতাকর্মীদের হয়রানি ও বাধা দেয়া হয়েছে বলে অভিযোগ নেতাদের।সমাবেশে নেতাদের মুখে একই সুর, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিয়ে এই সরকারকে বিদায় নিতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চট্টগ্রাম থেকে যে আন্দোলন শুরু হয়েছে তার স্ফুলিঙ্গ ছড়িয়ে পড়বে সারা দেশে। দেশকে দুর্ভিক্ষের হাত থেকে বাঁচাতে এই সরকারকে হটাতে হবে।আগামী দুই মাস পর্যায়ক্রমে আরো ৯ টি বিভাগীয় শহরে চলবে এই সমাবেশ কর্মসূচি।

মির্জা ফখরুল অভিযোগ করেন, দেশের বিচার বিভাগসহ সবকিছু দলীয়করণ হয়ে গেছে।চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতাসহ স্থানীয় নেতারা বক্তব্য দেন। নগরের পোলো গ্রাউন্ড মাঠ পূর্ণ হয়ে আশপাশের প্রায় এক কিলোমিটার এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button