নির্বাচনপঞ্চগড়বাংলাদেশ

পঞ্চগড়ে জেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে

পঞ্চগড় জেলায় প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সকাল, বিকেল, সন্ধ্যা কিংবা রাতে সারাক্ষণই জনসংযোগ চলছে। ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিযোগিতা করছেন তিনজন।

চারটি ওয়ার্ড সাধারণ সদস্যপদে মোট ১৭ জন প্রতিযোগিতা করছেন। বোদা উপজেলায় চার প্রার্থীর মধ্যে তিনজন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় আবদুর রহমান নামের এক প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত আবু তোয়বুর রহমান ‘মোটরসাইকেল’ প্রতীক নিয়ে এবং দুজন স্বতন্ত্র প্রার্থী পঞ্চগড় চেম্বার অব কমার্সের সভাপতি মো. আ. হান্নান শেখ ‘চশমা’ ও বিসিক নগর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. দেলদার রহমান দিলু ‘আনারস’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়া পঞ্চগড় সদরের একজন ও দেবীগঞ্জের একজন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। সংরক্ষিত নারী সদস্যপদে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। জেলার দুটি সংরক্ষিত নারী সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন।

সাধারণ সদস্যপদ বাদে বাকি চার উপজেলায় ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর মধ্যে সদর উপজেলায় পাঁচজন, দেবীগঞ্জ উপজেলায় পাঁচজন, আটোয়ারী উপজেলায় চারজন ও তেঁতুলিয়া উপজেলায় তিনজন।

এদিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবু তোয়বুর রহমানের পক্ষে দলটির জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডের নেতাদের পাশাপাশি ভোটাররাও প্রচারণা চালাচ্ছেন।

জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও সদস্যদের (ভোটার) কাছ থেকে জানা যায়, প্রার্থীরা ভোটারদের সঙ্গে মিটিং করছেন। এ ছাড়া তাদের সঙ্গে দেখা করে ভোট চেয়েছেন ও দোয়া প্রার্থনা করছেন। তারা ফোন করাসহ বিভিন্নভাবে সার্বক্ষণিক চেয়ারম্যান, মেম্বার, পৌর মেয়র, কাউন্সিলরদের (ভোটার) সঙ্গে যোগাযোগ ও কুশল বিনিময় করছেন।

পঞ্চগড় চেম্বার অব কমার্সের সভাপতি হান্নান শেখের পক্ষে স্থানীয় কিছু সারের ডিস্ট্রিবিউটর ও কিছু সার ব্যবসায়ী প্রচারণা চালাচ্ছেন।

অন্যদিকে, বিসিক নগর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ দেলদার রহমান দিলুর পক্ষে অন্যদের পাশাপাশি তার আত্মীয়স্বজন প্রচারণা চালাচ্ছেন।

এদিকে জেলা পরিষদ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের পক্ষে প্রার্থীদের পাশাপাশি তাদের আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব প্রচারণা চালাচ্ছেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button