শিশুকে ধর্ষণের পর হত্যায় ২৫ দিন পর রিকশাচালক গ্রেপ্তার

চট্টগ্রামে ধর্ষণের পর সাত বছরের শিশুকে হত্যার ২৫ দিন পর অভিযুক্ত রিকশাচালককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাতে নগরের ডবলমুরিং থানার বেপারিপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে বৃহস্পতিবার বিকেলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালতে হত্যাকাণ্ডের কথা স্বীকার করলে কারাগারে পাঠানো হয় তাকে।

গ্রেপ্তার ওসমান হারুন মিন্টু (৪৪) নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার চৌমুহনী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের হাজিপুর সিরাজ সর্দার বাড়ির মৃত আলী আজমের ছেলে। তিনি দীর্ঘদিন চট্টগ্রাম নগরে রিকশা চালান।

পুলিশ সূত্র জানায়, গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় খালার বাসায় যাওয়ার জন্য বের হয় সাত বছর বয়সী শিশু সুরমা আক্তার। বিরিয়ানি খাওয়ানোর কথা বলে হালিশহর কে ব্লক এলাকা থেকে শিশুটিকে বন্দর থানার পোর্ট কলোনী ৮ নম্বর সড়কের মুখে পরিত্যক্ত বাড়িতে নিয়ে ধর্ষণ করে। পরে শ্বাসরোধে হত্যা করে শিশুটিকে।

বন্দর থানার উপপরিদর্শক (এসআই) কিশোর মজুমদার বলেন, তদন্ত করতে গিয়ে পুলিশ জানতে পারে শিশুটিকে এক রিকশাচালক বিরিয়ানি খাওয়ানোর কথা বলে রিকশায় তুলে নিয়ে যান। পরে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ দেখে রিকশাচালক ওসমানকে শনাক্ত করা হয়। কিন্তু ছদ্মবেশে থাকায় তাঁকে ধরতে কষ্ট হয়। শেষে গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে আজ ব্যাপারীপাড়া থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

কিশোর মজুমদার আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওসমান জানিয়েছেন, বটের বিরিয়ানি খাওয়ানোর কথা বলে শিশুটিকে রিকশায় তুলে নেন তিনি। পরে বিরিয়ানি খাইয়ে পোর্ট কলোনির পরিত্যক্ত ভবনে নিয়ে যান। ধর্ষণের পর শিশুটিকে হত্যা করেন।

Exit mobile version