ইউরোপবিশ্ব সংবাদ

রাশিয়ার বেলগোরোদ শহরে ইউক্রেনের গোলা নিক্ষেপ

ইউক্রেনের বিভিন্ন শহরে গত সোমবার থেকে নতুন করে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে রাশিয়া। এর মধ্যে ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার বেলগোরোদ শহরে ইউক্রেনের সেনারা গোলা নিক্ষেপ করেছেন বলে জানিয়েছেন শহরটির গভর্নর ভিয়াচেস্লাভ গ্লাদকভ।

চলতি সপ্তাহে বেলগোরোদের একটি বিদ্যুৎ স্থাপনায় ইউক্রেন গোলা হামলা চালায় বলে জানিয়েছেন গ্লাদকভ। এতে করে প্রায় ২ হাজার মানুষ কিছু সময়ের জন্য বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে আরও হামলার আশঙ্কায় গত সোমবার গ্লাদকভ ঘোষণা দেন, দুই সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় অনলাইনে ক্লাস চলবে।

আজ বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ভিয়াচেস্লাভ গ্লাদকভ বলেছেন, ইউক্রেনের গোলার আঘাতে শহরের একটি আবাসিক ভবনের ক্ষতি হয়েছে। হামলায় কেউ হতাহত হয়েছেন কি না, সে বিষয়ে তথ্য জোগাড় করা হচ্ছে। এ ছাড়া বেলগোরোদের কাছে একটি গ্রামে অবস্থিত স্কুল প্রাঙ্গণের বাইরেও গোলা এসে পড়েছে। তবে সে সময় স্কুলে কোনো শিক্ষার্থী ছিল না।

বেলগোরোদ শহরের অবস্থান রাশিয়ার দক্ষিণ-পশ্চিমে। দেশটির দক্ষিণাঞ্চলে ইউক্রেনীয় সেনারা গোলা হামলা চালাচ্ছেন বলে বারবার দাবি করে আসছেন রুশ কর্মকর্তারা। গত জুলাইয়ে বেলগোরোদে একটি বিস্ফোরণের জন্য ইউক্রেনকে দায়ী করে রাশিয়া। ওই বিস্ফোরণে তিনজন নিহত হন বলে অভিযোগ করা হয়।নতুন করে গোলা নিক্ষেপের বিষয়ে ইউক্রেন কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button