প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ

মুজিব শতবর্ষ উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

19
মুজিব শতবর্ষ উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু
পড়া যাবে: < 1 minute

বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

কৃষি সংবাদ ডেস্কঃ
বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঃ মুজিব শতবর্ষ উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। ৯ আগস্ট রবিবার ক্যাম্পাসের ভেতরের প্রধান সড়কের পাশে এই বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। মুজিব শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার প্রথমেই কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ ভবনের সামনে একটি কাঁঠাল গাছ রোপণের মাধ্যমে কর্মসূচীর শুভ উদ্বোদন করেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।
মুজিব শতবর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোঃ আবদুল বাসেত এর পরিচালনায় বৃক্ষরোপণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ডু ও রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ভাইস-চ্যান্সেলর বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা করতে হলে বেশি করে গাছ লাগাতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রতিটি গ্রাম, ইউনিয়ন, উপজেলা ও জেলায় দেশীয় ফলদ, বনজ ও ঔষধি গাছ লাগানোর জন্য তিনি সকলকে অনুরোধ করেন।
খোঁজ নিয়ে জানাযায় কোভিড-১৯ এর প্রকোপের কারণে বিশ্ববিদ্যালয়ের ক্লাসসমূহ ভার্চুয়াল পদ্ধতিতে চলছে শুধুমাত্র ফাইনাল পরীক্ষাসমূহ বন্ধ আছে। মুজিব শতবর্ষ উদযাপনের কর্মসূচিসমূহ স্বাস্থ্য বিধি মেনে সীমিত আকারে পালন করা হচ্ছে। এর আগে সিকৃবি মুজিব শতবর্ষ উদযাপন কমিটির একটি ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও পড়ুন:  গম ও ভুট্টার উৎপাদন আরও বাড়াতে হবে-কৃষিমন্ত্রী

প্রিয় পাঠক, কৃষি বিষয়ক যে কোন বিষয় নিয়ে আপনিও লিখতে পারেন। আপনার আশে পাশে ঘটে যাওয়া সফল চাষীর কথা,কৃষির নানা সম্ভাবনার কথা,ফিচার,কেস স্টাডি, সমস্যার কথা লিখে পাঠান। লিখতে পারেন আপনার প্রতিষ্ঠানের পণ্য পরিচিতি নিয়েও। পোষ্টের সাথে মিল রেখে ছবি দিন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares