অগ্নিকান্ডগাজীপুরদুর্ঘটনা

সিএনজি স্টেশনে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধের ঘটনায় ১ জনের মৃত্যু

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছেন।শুক্রবার সকাল ৭টা ৫০ মিনিটে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিঠু (২৬) নামে ওই ব্যক্তি।বাকি চারজন এখানেই চিকিৎসাধীন আছেন। বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গতকাল বৃহস্পতিবার গাজীপুর থেকে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে পাঁচ জনকে আমাদের এখানে আনা হয়েছিল। এদের মধ্যে মিঠু নামে একজনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।’এছাড়া আলামিন নামে একজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) পাঠানো হয়েছে বলে জানান ডা. এস এম আইউব হোসেন।দগ্ধ সবার অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার সন্ধ্যায় গাজীপুর মহানগরের গাছা থানার বড়বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ওয়াহেদ আলী ফিলিং স্টেশনে গ্যাসের জন্য যায় একটি সিলিন্ডারবাহী কাভার্ডভ্যান। সিলিন্ডারে গ্যাস ভরা শুরু করার কয়েক মিনিটের মধ্যেই একটি সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। এতে কাভার্ডভ্যানটিতে আগুন ধরে যায়। এ সময় কাভার্ড ভ্যানের পাশে থাকা চালক ও দুই সহকারীসহ পাঁচজন দগ্ধ হন।

আশপাশের লোকজন দগ্ধদের উদ্ধার করে ঢাকার উদ্দেশ্যে পাঠান এবং ফায়ার সার্ভিসকে খবর দেন।খবর পেয়ে টঙ্গী ফায়ার স্টেশনের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। সন্ধ্যা ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে এই দুর্ঘটনা ঘটে। দগ্ধ অবস্থায় তাদের পাঁচজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটে আনা হয়। এরমধ্যে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল আটটার সময় মিঠুকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।এ ঘটনায় দগ্ধরা হলেন- আলামিন (২৫), আনোয়ার (৩০), সিরাজুল ইসলাম (২৮), পারভেজ (৩৩) ও মিঠু (২৬)। এদের মধ্যে মিঠু আজ সকালে মারা যান।

মিঠুর ভাই ঝন্টু জানান, তার ভাই মাত্র ১৫ দিন আগে ওইখানে কাজে এসেছিলেন। তাদের বাড়ি, মৌলভীবাজার সদর জেলার দ: মৌয়ালি গ্রামে। মিঠু গাজীপুরেই থাকতেন। তার ভাইয়ের একটি মাত্র ছেলে সন্তান রয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, গাজীপুর থেকে গ্যাস সিলেন্ডার বিস্ফোরণে দগ্ধ পাঁচ জনকে শেখ হাসিনা জাতীয় বার্নে আনা হয়। চিকিৎসাধীন অবস্থায় মো. মিঠু (২৬) সকাল আটটায় মৃত্যুবরণ করেন। তার শরীরে ১০০ শতাংশ দগ্ধ ছিল, আর বাকি চারজন তাদেরও ৮৬ শতাংশ থেকে ৩৫ শতাংশ দগ্ধ রয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button