অপরাধঢাকারাজধানী

রাজধানীর মিরপুরে ৫ পুলিশ বক্সে রিকশাচালকদের হামলা-ভাঙচুর

শুক্রবার (১৪ অক্টোবর) সকালের দিকে রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত রিকশা বন্ধে পুলিশি অভিযানের প্রতিবাদে পাঁচটি ট্রাফিক পুলিশ বক্সে হামলা চালিয়েছেন ক্ষুব্ধ রিকশাচালকেরা। হামলাকারীদের বাধা দিতে গিয়ে মিজানুর রহমান নামে পুলিশের এক কনস্টেবল আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে মোটরসাইকেল।

পুলিশ জানায়, এদিন সকালে পল্লবীতে মূল সড়কে অবৈধভাবে চালানোর অভিযোগে ব্যাটারিচালিত দুটি রিকশা জব্দ করা হয়।এতে ক্ষুব্ধ হয়ে ব্যাটারিচালিত রিকশার চালকরা কয়েকটি ট্রাফিক পুলিশ বক্সে হামলা ও ভাঙচুর চালান।এ সময় তাঁরা ভ্যান ও রিকশায় করে ইটপাটকেল নিয়ে এসে তাঁরা ট্রাফিক পুলিশ বক্সে ভাঙচুর চালায়।

এ বিষয়ে ট্রাফিক পুলিশের কর্মকর্তা ইলিয়াস হোসেন বলেন,উচ্চ আদালতের নির্দেশনা হচ্ছে, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা চলাচল করতে পারবে না। সেই নির্দেশনা মেনে নিয়মিত অভিযান চালানো হয়। আজ দুটি রিকশা আটক করার পর চালকেরা সংঘবদ্ধ হয়ে মিরপুর ও পল্লবীর বিভিন্ন ট্রাফিক বক্সে হামলা চালিয়েছেন।

ইলিয়াস হোসেন আরও বলেন, চালকদের কঠোরভাবে বলা হয়েছে, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা প্রধান সড়কে চালানো যাবে না। কিন্তু তাঁরা এ নিষেধ মানেন না। এ কারণে বিভিন্ন দুর্ঘটনাও ঘটছে।

এ কারণে প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা চালানো হলে এগুলো আটক করা হয়। এ কারণেই তাঁরা ট্রাফিক বক্সে হামলা চালিয়েছেন।

এ ঘটনায় মামলা হয়েছে কি না জানতে চাইলে ট্রাফিক পুলিশের এ কর্মকর্তা বলেন, আহত ব্যক্তির প্রাথমিক চিকিৎসা শেষে তার বক্তব্য অনুসারে জড়িতদের সিসিটিভি ফুটেজ দেখে মামলা করা হবে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button