প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ

মুজিববর্ষ উপলক্ষে বরিশালে কৃষি তথ্য সার্ভিসের ফলের চারা রোপণ

17
বৃক্ষরোপণ কর্মসূচি শুরু
পড়া যাবে: < 1 minute

ফলের চারা রোপণ

নাহিদ বিন রফিক (বরিশাল):

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসেবে আজ রবিবার বরিশালস্থ বাবুগঞ্জের মধ্য রাকুদিয়া কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রে (এআইসিসি) ফলের চারা রোপণ করা হয়। কৃষি তথ্য সার্ভিস আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হর্টিকালচার সেন্টারের উপপরিচালক মো. শহীদুল্লাহ।

সংগঠনের সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু বৃক্ষ রোপণ করলেই আমাদের দায়িত্ব শেষ হবে না। এ জন্য প্রয়োজন সঠিক পরিচর্যা এবং সার ব্যবস্থপনা। সে সাথে দরকার রোগপোকা দমন। এগুলো সময়মতো বাস্তবায়ন হলেই ফলন পাওয়া যাবে আশানুরূপ। আর এর মাধ্যমেই বঙ্গবন্ধুর স্মৃতিকে আরো স্মরণীয় করে রাখা যাবে।পাশাপাশি তাঁর আত্মাও শান্তি পাবে ।

আরও পড়ুন:  ভারতে অনুষ্ঠিত অনলাইন ওয়ার্কসপে বক্তব্য প্রদান করেন ইবিএইউবি’র উপাচার্য

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক, স্থানীয় উপসহকারি কৃষি কর্মকর্তা মো. মজিবর রহমান, এআইসিসির সভাপতি রিতা ব্রহ্ম, কোষাধ্যক্ষ সেলিনা বেগম প্রমুখ।

প্রিয় পাঠক, কৃষি বিষয়ক যে কোন বিষয় নিয়ে আপনিও লিখতে পারেন। আপনার আশে পাশে ঘটে যাওয়া সফল চাষীর কথা,কৃষির নানা সম্ভাবনার কথা,ফিচার,কেস স্টাডি, সমস্যার কথা লিখে পাঠান। লিখতে পারেন আপনার প্রতিষ্ঠানের পণ্য পরিচিতি নিয়েও। পোষ্টের সাথে মিল রেখে ছবি দিন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares