প্রচ্ছদ অপরাধ

অর্থ আত্মসাত মামলায় ৭ দিনের রিমান্ডে শাহেদ

25
অর্থ আত্মসাত মামলায় ৭ দিনের রিমান্ডে শাহেদ
পড়া যাবে: 2 মিনিটে

পদ্মা ব্যাংকের (সাবেক দি ফারমার্স ব্যাংক) অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. শাহেদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

দুদকের করা রিমান্ড আবেদনের প্রেক্ষিতে সোমবার (১০ আগস্ট) দুপুরে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার (৬ আগস্ট) একই আদালতে শাহেদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আসামিদের উপস্থিতিতে আদালত রিমান্ড শুনানির ১০ আগস্ট দিন ধার্য করেন।

এর আগে গত ২৭ জুলাই দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মোহাম্মদ শাহজাহান মিরাজ বাদী হয়ে শাহেদ, ফারমার্স ব্যাংকের পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির সভাপতি মো. মাহবুবুল হক চিশতীসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলার অন্য আসামিরা হলেন- রিজেন্ট হাসপাতালের এমডি, মাহবুবুল হক চিশতীর ছেলে ও বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের এমডি রাশেদুল হক চিশতী।

আরও পড়ুন:  নববধূর ঝুলন্ত লা’শ মিলল তালাবদ্ধ ঘরে

গত ২৮ জুলাই শাহেদকে এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত ৫ আগস্ট তার গ্রেফতার দেখানোর বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেন। তবে শাহেদ অন্য মামলায় রিমান্ডে থাকায় দুদকের আবেদনের শুনানি হয়নি।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৫ সালের ১১ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি সময়ে আসামিরা পারস্পরিক যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে অর্থ স্থানান্তর, রূপান্তরের মাধ্যমে ঋণের নামে পদ্মা ব্যাংক লিমিটেডের গুলশান করপোরেট শাখার এক কোটি টাকা (যা সুদাসলসহ ১৫ জুলাই পর্যন্ত স্থিতি দুই কোটি ৭১ লাখ টাকা) আত্মসাৎ করেন।

এরইমধ্যে গেল ২২ জুলাই এনআরবি ব্যাংক থেকে হাসপাতালের নামে ঋণ বাবদ দেড় কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান শাহেদসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

আরও পড়ুন:  অস্ত্র মামলায় শাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

এদিকে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট জালিয়াতির ঘটনায় গত ২৬ জুলাই ঢাকা ও সাতক্ষীরায় দায়ের করা পৃথক ৫টি মামলায় শাহেদকে ফের ৩৮ দিনের রিমান্ডে পাঠায় আদালত। এর আগে প্রথম দফায় গত ১৬ জুলাই তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

করোনার রিপোর্ট জালিয়াতির অভিযোগে উত্তরা পশ্চিম থানায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদসহ ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

গত ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার সীমান্ত এলাকা থেকে ভারতে পালিয়ে যাওয়ার সময় শাহেদকে গ্রেফতার করে র‌্যাব।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।