করোনা ভাইরাসবাংলাদেশস্বাস্থ্য ও চিকিৎসা

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ৩৫১ জন,৬ জনের মৃত্যু

আজ রোববার স্বাস্থ্য অধদিপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪০১ জন। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৫১ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬২০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৪ হাজার ২০৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশের ৮৮২টি ল্যাবরেটরিতে পাঁচ হাজার ৯৮৮ জনের নমুনা পরীক্ষা করে রোগী শনাক্ত হয়েছে ৩৫১ জন। এসব নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ৫ দশমিক ৮৬ শতাংশ। করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ৩২ হাজার ৪৪৩ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৪৩ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ২৬৪ জন, ময়মনসিংহ বিভাগে ৪ জন, চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাজশাহী বিভাগে ২৭ জন, রংপুর বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ৩ জন এবং সিলেট বিভাগে ৫ জন রোগী শনাক্ত হয়েছেন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫  শতাংশ। ২৪ ঘণ্টায় ৩ জন পুরুষ এবং ৩ জন নারী মারা গেছেন।  দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৬৪ জন এবং নারী ১০ হাজার ৬৩৭ জন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button