ভিন্ন স্বাদের খবর

ডেঙ্গুতে রেকর্ড,৯০০ রোগী হাসপাতালে ভর্তি, আরও ৩ জনের মৃত্যু

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রেকর্ড ৯০০ রোগী হাসপাতালে ভর্তি হয়েছে ও আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এটা এবছর সর্বোচ্চ শনাক্ত।এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে এখন পর্যন্ত ৯৯ জনের মৃত্যু হলো।

এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২২৭ জনে।চলতি বছরে ২৬ হাজার ৯৩৮ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ১৯ হাজার ৪৯৮ জন রাজধানী ঢাকায় এবং ৭ হাজার ৪৪০ জন রোগী ঢাকার বাইরের।

চলতি মাসের ১৮ দিনে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ১০ হাজার ৮৪৬ জন এবং মারা গেছেন ৪৪ জন। যা সেপ্টেরের চেয়েও বেশি আক্রান্ত ও মৃত্যু। সেপ্টেম্বরে আক্রান্ত হয়েছিল ৯ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৯০০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫২৮ জন এবং ঢাকার বাইরে ৩৭২ জন।

নতুন ৯০০ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২২৭ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ১৪৮ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৭৯ জন।

চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১৮ই অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ২৬ হাজার ৯৩৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ২৩ হাজার ৬১২ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৯৯ জনের মৃত্যু হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button