আইনশৃঙ্খলা বাহিনীএক্সক্লুসিভবাংলাদেশ

তথ্যসচিবের পর তিনজন পুলিশ সুপারের ‘বাধ্যতামূলক’ অবসর

তথ্যসচিব মকবুল হোসেনের পর তিনজন পুলিশ সুপারকে অবসরে পাঠিয়েছে সরকার। আজ মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভিন্ন ভিন্ন প্রজ্ঞাপনে এই পুলিশ কর্মকর্তাদের চাকরির মেয়াদ শেষ হওয়ার আগেই ‘বাধ্যতামূলক’ অবসরে পাঠানোর কথা জানানো হয়েছে।

তাঁরা হলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মীর্জা আবদুল্লাহেল বাকী ও মো. দেলোয়ার হোসেন মিঞা এবং পুলিশ সদর দপ্তরের পুলিশ সুপার (টিআর) মুহম্মদ শহীদুল্লাহ চৌধুরী।রাষ্ট্রপতির আদেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব আখতার হোসেন এই আদেশে সই করেছেন।গত রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেনকে ‘বাধ্যতামূলক’ অবসরে পাঠানোর কথা জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা আলাদা আলাদা প্রজ্ঞাপনে তিন কর্মকর্তাকে অবসরে পাঠানোর কথা জানানো হয়েছে। তবে তিনটি প্রজ্ঞাপনের ভাষায়ই ছিল এক। তাতে বলা হয়, ‘সরকারি চাকরি আইন ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।’

প্রশাসনের শীর্ষ পর্যায়ের এই কর্মকর্তাকে কেন এভাবে অবসরে পাঠানো হলো, তা নিয়ে নানা আলোচনা চলছে। তবে এ বিষয়ে সরকারের দায়িত্বশীল কেউ স্পষ্ট করে কিছু বলেননি।এই পুলিশ কর্মকর্তাদেরও কেন চাকরির মেয়াদ শেষ হওয়ার আগে ‘বাধ্যতামূলক’ অবসরে পাঠানো হলো, সে বিষয়ে কিছু জানা যায়নি।

বাধ্যতামূলক অবসরে পাঠানো এই তিন কর্মকর্তার মধ্যে ভালো কাজের স্বীকৃতি হিসেবে মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী পিপিএম এবং মীর্জা আবদুল্লাহেল বাকী পিপিএম (সেবা) পদকপ্রাপ্ত।এর আগে গত বছরের ২ সেপ্টেম্বর সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুককে বাধ্যতামূলক অবসর দিয়েছিল সরকার।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button