অপরাধনারায়ণগঞ্জবাংলাদেশ

নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর সক্রিয় সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জ শহরের তল্লা এলাকা থেকে আহম্মদ আলী সাইফি (২৪) নামের নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর সক্রিয় এক সদস্যকে গ্রেপ্তারের দাবি করেছে র‍্যাব। গতকাল শুক্রবার দুপুরে তল্লা আজমেরীবাগ মিসবাহুল উম্মাহ হিফজ মাদ্রাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গ্রেপ্তার সাইফি ছাত্রজীবনে ২০১৮ সালে তথ্যপ্রযুক্তির মাধ্যমে আল–কায়েদার উগ্রবাদী কার্যক্রম সম্পর্কে ধারণা নেন। পরে পলাতক মারুফ ও মহিবুল্লাহর মাধ্যমে আনসার আল ইসলামের হয়ে তল্লা আজমেরীবাগ এলাকায় উগ্রবাদী মতাদর্শ প্রচার-প্রচারণা চালাচ্ছিলেন।

অনলাইনে তাঁর সহযোগীদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে উগ্রবাদী মতাদর্শ প্রচারের জন্য বিভিন্ন ধরনের বই ও প্রচারপত্র তৈরি করতেন তিনি। গ্রেপ্তারের সময় তাঁর কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড ফোন, দুটি সিম কার্ড, একটি পেনড্রাইভ ও জিহাদি বই জব্দ করা হয়।

রাতেই তাঁকে ফতুল্লা মডেল থানায় সোপর্দ করে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়। গ্রেপ্তার সাইফি তল্লা আজমেরীবাগ এলাকার আলী আশরাফের ছেলে। তাঁদের গ্রামের বাড়ি কুমিল্লার লালমাই থানার হলদিয়া এলাকায়। তাঁকে গ্রেপ্তারের সময় মারুফ তাকি (২৬) ও মহিবুল্লাহ (২৮) নামের আরও দুজন পালিয়ে যান বলে র‍্যাব জানিয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার পরিদর্শক (অপারেশন) কাজী মাসুদ রানা বলেন, জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে র‍্যাব তাঁকে গ্রেপ্তার করে। গতকাল রাতে র‍্যাব বাদী হয়ে মামলার পাশাপাশি তাঁকে থানায় সোপর্দ করেছে। আজ দুপুরে সাত দিনের রিমান্ডের আবেদন করে তাঁকে আদালতে পাঠানো হয়েছে। আদালত কাল রোববার রিমান্ড শুনানির দিন ধার্য করেছেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button