বাংলাদেশস্বাস্থ্য ও চিকিৎসা

সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া তুলনায় দেশের ডেঙ্গু পরিস্থিতি অনেক ভালো

বর্তমানে দেশে ডেঙ্গুর অবস্থা বেদনাদায়ক বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তবে একইসঙ্গে তিনি দাবি করেছেন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম ও ফিলিপাইনসহ অনেক দেশের তুলনায় দেশের ডেঙ্গু পরিস্থিতি এখনো অনেক ভালো।

আজ শনিবার রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলরদের প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।ইতোমধ্যে মেয়রগণকে চিরুনি অভিযানসহ আরও নিবিড়ভাবে কাজ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বর্তমান ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে মন্ত্রী জানান, সরকার ডেঙ্গু মোকাবিলায় কাজ করছে। এ বছর অন্য সময়ের তুলনায় থেমে থেমে বৃষ্টি হয়েছে। মূলত আবহাওয়া পরিবর্তনের জন্যই এবছর এ সময়ে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে।অনুষ্ঠানের বিশেষ অতিথি কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত কাউন্সিলরদের উদ্দেশে বলেন , আমরা আইনের মধ্যে থেকে কাজ করব। দুর্নীতিমুক্ত ও সততার সঙ্গে সবাইকে দায়িত্ব পালন করতে হবে।

স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ ছাড়াও জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকতাগণ উপস্থিত ছিলেন৷মন্ত্রী বলেন, জনপ্রতিনিধিদের জনগণকে সাথে নিয়ে সৃজনশীল সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করতে হবে।

জনপ্রতিনিধিরা হলেন সমাজের পথ প্রদর্শক। শুধু ভৌত অবকাঠামো উন্নয়নে নয়, সামাজিক উন্নয়নেও জনপ্রতিনিধিদের অবদান রাখতে হবে। উন্নয়ন করতে হবে পরিকল্পিতভাবে।তিনি কুমিল্লা শহরকে আদর্শ শহর হিসেবে গড়ে তোলার জন্য কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও কমিশনারদের প্রতি আহ্বান জানান।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button