আওয়ামী লীগঢাকাবাংলাদেশরাজধানীরাজনীতি

দেশকে বিভীষিকাময় পরিস্থিতিতে নিয়ে যেতে বিএনপি ষড়যন্ত্রের জাল বুনছে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যখন শান্তির সুবাতাস বইয়ে যাচ্ছে তখন তারা দেশকে আবার সেই বিভীষিকাময় পরিস্থিতিতে নিয়ে যেতে নতুন করে ষড়যন্ত্রের জাল বুনছে।

আজ শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আয়োজিত ‘পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা’ শীর্ষক সিনিয়র কৃষিবিদদের এক সেমিনারে তিনি এসব কথা বলেন।তিনি বলেন, তারা জিয়াউর রহমানের হত্যা-ক্যু’র রাজনীতিতে দেশকে ফিরিয়ে নিয়ে যেতে চায়। তবে তাদের সেই ষড়যন্ত্র কখনোই সফল হতে দেওয়া হবে না।

অনুষ্ঠানে দলের আরেক সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেন, প্রয়োজনে মুক্তিযোদ্ধাদের আরও একবার শপথ নিতে হবে। আগামী নির্বাচনেও আপনাদের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা থাকতে হবে। শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। এর বিকল্প নেই।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, মানুষের গড় আয়ু বেড়েছে। তাই প্রবীণদের দায়িত্ব আমাদের নিতে হবে। আমাদের যে গড় আয়ু আর অবসরে যাওয়ার সময়- সেখানে অনেক বড় একটি তফাৎ রয়েছে। তাই প্রবীণদের অভিজ্ঞতা আর নবীদের কর্মচঞ্চলতা কাজে লাগিয়ে সামনে এগিয়ে যেতে হবে।

নানক আরও বলেন, আন্তর্জাতিকভাবে সংকটের কারণে আমরা আপাতত লোডশেডিংয়ের মধ্যে নিমজ্জিত। রূপপুর পারমাণবিক কেন্দ্র চালু হলে আমরা বিদ্যুৎ রপ্তানি করব। সে সময়ের জন্য অপেক্ষা করতে হবে।

২০২৩ সাল সংকটের বছর হতে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী কোনো জিনিস গোপন রাখেন না। তিনি খোলামেলাভাবে মানুষকে বলেন। মানুষকে প্রস্তুতি নিতে বলেন। আগামী বছর হবে আন্তর্জাতিক সংকটের বছর। এক ইঞ্চি জায়গাও যেন খালি না থাকে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, প্রধানমন্ত্রীর কারণে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন সুদৃঢ়ভবে এগিয়ে যাচ্ছেন। কৃষি খাতে আপনাদের দক্ষতা, দৃঢ়তার কারণে কৃষিখাত এগিয়ে যাচ্ছে।তিনি বলেন, দেশে একটি মহল সাম্প্রদায়িকতা উসকে দিয়ে ফায়দা লুটতে যায়। কিন্তু কোনোভাবেই আওয়ামী লীগ সরকারে থাকাকালে কেউ এ সুযোগ নিতে পারবে না।এ সময় প্রায় দেড় সহস্রাধিক প্রবীণ কৃষিবিদ এ অনুষ্ঠানে অংশ নেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button