ঢাকাদুর্ঘটনাশরীয়তপুর

সেতুর সঙ্গে ধাক্কা লেগে শরীয়তপুরের যাত্রীবাহী লঞ্চের ৩ যাত্রী নিহত

আজ রোববার ভোররাত সাড়ে চারটার দিকে শরীয়তপুরের গোসাইরহাটে ব্রিজের সঙ্গে লঞ্চ ধাক্কা লেগে লোহার পানির ট্যাঙ্ক পড়ে তিন যাত্রী নিহত হয়েছেন।গোসাইরহাট উপজেলার সাইক্কা এলাকার জয়ন্তিয়া নদীতে কুচাইপট্টি সেতুর সঙ্গে ধাক্কা লেগে ঢাকা-ডামুড্যাগামী যাত্রীবাহী লঞ্চ স্বর্ণদ্বীপের তিন যাত্রী মারা গেছেন।

নিহতরা হলেন গোসাইরহাট উপজেলার কোদালপুর সরদারপাড়া এলাকার তানজি মোল্লা (২৩), টাঙ্গাইলের দাইনাবঘিল গ্রামের শাকিল আহমেদ (২৫) ও জামালপুরের রগুনাথপুর দিঘলি সোনাটিয়া গ্রামের সাগর আলী (২৩)।

পুলিশ জানায়, গোসাইরহাটের সাইক্কা এলাকায় সেতুর সঙ্গে লঞ্চের তৃতীয় তলায় থাকা পানির ট্যাংকের সঙ্গে ধাক্কা লাগে। পানির ট্যাংক ছিটকে ঘুমন্ত যাত্রীদের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই তিন যাত্রী মারা যান। আহত হন দুইজন।

যাত্রীরা জানান, গতকাল শনিবার রাত ১০টার দিকে ঢাকার সদরঘাট থেকে শরীয়তপুরে ডামুড্যার উদ্দেশে ছেড়ে আসে স্বর্ণদ্বীপ প্লাস লঞ্চ। ভোর সাড়ে ৪টার দিকে কুচাইপট্টি ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে লঞ্চের পানির ট্যাঙ্ক ভেঙে যাত্রীদের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই তিন যাত্রী নিহত হন।

আহত হন গাজীপুরের হিরা (২৩) ও গোসাইরহাট উপজেলার সাগর রাড়ী (১৮)। আহতদের প্রথমে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। হিরার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফি বিন কবির বলেন, ‘আমরা গিয়ে দেখি লঞ্চের পানির ট্যাঙ্ক ফেটে নিচে পড়ে আছে। চাপা পড়া পাঁচজনকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় লঞ্চের চালককে আটক করা হয়েছে।’

তিনি আরও বলেন, লঞ্চ দুর্ঘটনার কথা জানার সঙ্গে সঙ্গে উদ্ধার তৎপরতা শুরু করা হয়। নিহত তিন যাত্রীর মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। আর আহত একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button