প্রচ্ছদ প্রবাস

লেবাননে পৌঁছেছে বাংলাদেশের সহায়তা সামগ্রী

14
লেবাননে পৌঁছেছে বাংলাদেশের সহায়তা সামগ্রী
পড়া যাবে: < 1 minute

 

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত লেবাননে পৌঁছেছে বাংলাদেশের পাঠানো খাদ্য ও ঔষধ সামগ্রী। সোমবার ( ১০ আগস্ট ) বাংলাদেশ বিমান বাহিনীর ১২ জন ক্রুসহ  লেবাননের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছায় সহায়তা সামগ্রী। ৪ আগস্ট  বিকাল ৬ টায় লেবাননের রাজধানী বৈরুতের বৈরুত পোর্টে দুটি  বিস্ফোরণে বৈরুতসহ এর ১০ কিঃমিঃ এলাকা ব্যাপক ক্ষতি হয়।

বিস্ফোরণে বাংলাদেশসহ লেবাননের ১৬০ জন এর বেশি লোক মারা যায় এবং ৬০০০ এর অধিক লোক আহত হয়। বাংলাদেশের নাগরিক মারা যায় ৫ জন এবং ১০০ জনের ও বেশি আহত হয়। বিস্ফোরণের সময় বৈরুত বন্দরে অবস্থানরত বাংলাদেশের যুদ্ধজাহাজ বিএনএস বিজয়ের ২১ জন কর্মকর্তাসহ আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

আরও পড়ুন:  আমিরাতের আজমানের ইরানি মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ড

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে লেবাননের এই দুঃসময়ে লেবাননের জনগণের জন্য ৯ টন খাদ্য, ২ টন ওষুধ ও ওষুধ সামগ্রী মানবিক সহায়তা হিসেবে পাঠানো হয়। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আলম মোস্তাহিদুর রহমান, পিএসসি লেবানন সরকারের স্থানীয় প্রতিনিধির নিকট বাংলাদেশ সরকারের  সহায়তা সামগ্রী হস্তান্তর করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।