অপরাধচুরি অ ডাকাতিরাজধানী

বাসের মধ্যে যাত্রীদের সঙ্গে ঝগড়া বাধিয়ে কৌশলে মুঠোফোন চুরি

গতকাল শনিবার রাজধানীর উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টরের সোনারগাঁও জনপথ রোডের মাস্কট প্লাজার সামনে থেকে এক যাত্রীর মুঠোফোন চুরির সময় পুলিশ হাতেনাতে গ্রেপ্তার করে একটি চোর চক্রের তিনজনকে। চক্রটি বাসের মধ্যে যাত্রীদের সঙ্গে ঝগড়া বাধিয়ে কৌশলে মুঠোফোন চুরি করে বলে জানায় পুলিশ।

গ্রেপ্তার তিনজন হলেন মো. রহমত উল্লাহ হাওলাদার (২৬), সজল হালদার (২৬) ও মো. অন্তর হাসান সজীব (২৭)।

পুলিশ জানায়, ঝগড়া বাধিয়ে কৌশলে চুরি করে বিধায় তাঁরা খুব একটা ধরা পড়েন না। কিন্তু কখনো ধরা পড়লে তাঁরা হার্ট অ্যাটাক হওয়ার ভান করেন, নিশ্বাস বন্ধ করে ফেলেন, মুখে থুতু ও লালা বের করেন। এতে মানুষ ভয় পেয়ে ছেড়ে দেন। পরে তাঁরা সুযোগ বুঝে পালিয়ে যান। তাঁরা একাধিকবার গ্রেপ্তার হয়ে কারাভোগ করেছেন। তাঁদের বিরুদ্ধে ঢাকার বিভিন্ন থানায় একাধিক চুরির মামলা রয়েছে।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, প্রত্যেকেই দিনের বেলায় চাকরি করেন, আর রাতের বেলায় চুরি করেন। গ্রেপ্তার সজল গাড়ি চালান, সজীব পোশাকশ্রমিক এবং জীবন স্যানিটারি মিস্ত্রি। তাঁদের মূল লক্ষ্য বাসের যাত্রীরা।

ওসি আরও বলেন, বাসে তিনজন মিলে একজন যাত্রীকে ঘিরে দাঁড়ান। এরপর যাত্রীকে যেকোনো একজন ধাক্কা দিয়ে ঝগড়া বাধান। ঝগড়ার এক ফাঁকে বাকি দুজন যাত্রীর পকেটে থাকা মুঠোফোন কৌশলে হাতিয়ে নেন ।

ওসি আরও জানান, এর আগেও তারা একাধিকবার গ্রেফতার হয় এবং জেলও খাটে। মাত্র ২৫ দিন আগেই কারাগার থেকে বের হন তারা। তাদের প্রত্যেকের বিরুদ্ধেই বিভিন্ন থানায় একাধিক চুরির মামলা রয়েছে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button