বাংলাদেশস্বাস্থ্য ও চিকিৎসা

সারা দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৭৫০ রোগী হাসপাতালে ভর্তি

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৭৫০ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার  ৪১৬ জনে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৭৫০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৯৪ জন এবং ঢাকার বাইরের ২৫৬ জন।চলতি বছরে ৩২ হাজার ৭১৬ জন ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ২৩ হাজার ৮২ জন রাজধানী ঢাকায় এবং ৯ হাজার ৬৩৪ জন রোগী ঢাকার বাইরে রয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৭৫০ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪১৬ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ২২৪ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ১৯২ জন।

এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ২৫শে অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৩২ হাজার ৭১৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ২৯ হাজার ৪৬৬ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১১৮ জনের মৃত্যু হয়েছে।

চলতি মাসের ২৫ দিনে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ১৬ হাজার ৬২৪ জন এবং মারা গেছেন ৬৩ জন। সেপ্টেম্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৩৪ জন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button