চট্টগ্রামদুর্ঘটনা

ড্রেজারডুবির ঘটনায় আরও তিন শ্রমিকের লাশ উদ্ধার

আজ বুধবার সকাল পৌনে ১০টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ঝোড়ো হাওয়ায় ঢেউয়ের তোড়ে চট্টগ্রামের মীরসরাইয়ে বঙ্গোপসাগরে ডুবে যাওয়া বালুর ড্রেজারের ভেতর থেকে তিন শ্রমিকের লাশ উদ্ধার করে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল। মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান  বিষয়টি নিশ্চিত করেছেন।

উদ্ধার হওয়া তিন শ্রমিক হলেন ইমাম মোল্লা, মাহমুদ মোল্লা ও জাহিদুল ইসলাম। এ নিয়ে ড্রেজারডুবির ঘটনায় মোট চারজনের লাশ উদ্ধার করা হলো। এর আগে গতকাল মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে ড্রেজারডুবির স্থান থেকে আল আমিন নামে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়।এ সকল  তথ্য জানান ফায়ার সার্ভিসের চট্টগ্রাম অঞ্চলের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ হারুন পাশা।

ইউএনও মিনহাজুর রহমান বলেন, গতকাল রাত ১২টার দিকে উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছিল। তবে আজ সকাল সাতটা থেকে পুনরায় উদ্ধার অভিযান শুরু হয়েছে। কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও মিরসরাই থানা–পুলিশ যৌথভাবে উদ্ধার অভিযান পরিচালনা করছে। তীব্র জোয়ারের কারণে উদ্ধার অভিযানে বেগ পেতে হচ্ছে। তবে আজ সকালে তিনটি লাশ উদ্ধার করা হয়েছে। লাশ তিনটি পুলিশি হেফাজতে আছে।

গতকাল সোমবার রাত ১১টার পর মীরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের বসুন্ধরা শিল্প গোষ্ঠীর ঘাট-৩ এর পার্শ্ববর্তী বামনসুন্দর খাল ও বঙ্গোপসাগরের সংযোগ অংশে ‘সৈকত এন্টারপ্রাইজ-২’ নামের ড্রেজারটি ডুবে যায়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button